ঢাকা, ২৩ জুন ২০২৪, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

ভারত

১৩০০ কোটির সম্পত্তি নিয়ে ভোটের ময়দানে ধনী প্রার্থী, অন্যদিকে এক প্রার্থীর সম্বল মাত্র ১০০ টাকা

সেবন্তী ভট্টাচার্য্য, কলকাতা থেকে

(১ মাস আগে) ৭ মে ২০২৪, মঙ্গলবার, ৪:৪০ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:৩০ অপরাহ্ন

mzamin

লোকসভা নির্বাচনের তৃতীয় দফায় মঙ্গলবার ভোট আসাম (৪), বিহার (৫), ছত্তিশগড় (৭), গোয়া (২), গুজরাট (২৬), কর্নাটক (১৪), মধ্যপ্রদেশ (৮), মহারাষ্ট্র (১১), উত্তরপ্রদেশে (১০)। এছাড়াও ভোট চলছে দাদরা ও নগর হাভেলি এবং দমন ও দিউতে। বাংলার চারটি আসনেও ভোটগ্রহণ আজ । সবমিলিয়ে ১৩৩১ জন প্রার্থী রয়েছেন এই দফার নির্বাচনে। মঙ্গলবার যে সব হেভিওয়েট প্রার্থীর ভাগ্যনির্ধারণ হবে, তাদের মধ্যে অন্যতম ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। গুজরাটের গান্ধীনগর কেন্দ্র থেকে ভোটে দাঁড়িয়েছেন  তিনি। মহারাষ্ট্রের বারামতীতে দাঁড়িয়েছেন শরদ পাওয়ারের মেয়ে সুপ্রিয়া সুলে ও অজিত পাওয়ারের স্ত্রী সুনেত্রা পাওয়ার প্রতিপক্ষ হিসেবে ভোটে লড়ছেন তিনি। এই দফার ধনীতম প্রার্থী বিজেপির পল্লবী শ্রীনিবাস ডেম্পো। দক্ষিণ গোয়ার প্রার্থীর মোট ১৩৬১ কোটি টাকার সম্পত্তি রয়েছে। দুবাই এবং লন্ডনে বিলাসবহুল বাড়ি ছাড়াও বিরাট মূল্যের গাড়ি, গয়না রয়েছে বিজেপি প্রার্থীর।

বিজ্ঞাপন
ধনীতম প্রার্থীদের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন বেসামরিক উড়ান পরিবহন মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। মোট ৪২৪ কোটির সম্পত্তি রয়েছে তার। এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন কংগ্রেসের ছত্রপতি সাহু শাহজি। 

৩৪২ কোটি টাকার সম্পত্তি রয়েছে কোলাপুরের প্রার্থীর। আসামে তৃতীয় দফার লোকসভা ভোটে পনেরো  জন 'কোটিপতি' প্রার্থী রয়েছেন। 'কোটিপতি' প্রার্থীদের মধ্যে রয়েছে কংগ্রেস এবং এজিপি থেকে দুজন করে, বিজেপি, এআইইউডিএফ, বোডো পিপলস ফ্রন্ট (বিপিএফ), ইউনাইটেড পিপলস পার্টি, লিবারেল (ইউপিপিএল), তৃণমূল কংগ্রেস, সিপিআই(এম) এবং একম সনাতন ভারত থেকে একজন করে। কোকরাঝাড়  আসন থেকে প্রতিদ্বন্দ্বিতাকারী স্বতন্ত্র প্রার্থী তৃপ্তিনা রাভার  অস্থাবর সম্পত্তি হিসাবে সর্বনিম্ন ২৫ হাজার টাকার  সম্পদ রয়েছে। কোটিপতি তালিকায় দুজন নারী রয়েছেন এবং তারা হলেন বিজেপির বিজুলি কলিতা মেধি এবং কংগ্রেসের মীরা বোরঠাকুর গোস্বামী, উভয়েই গুয়াহাটি আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অন্যদিকে, তৃতীয় দফার দরিদ্রতম প্রার্থী ইরফান আবুতালিব চাঁদ। মাত্র ১০০ টাকা সম্বল করে মহারাষ্ট্রের কোলাপুর কেন্দ্রে লড়ছেন তিনি। গুজরাটের বারদোলি কেন্দ্রের বিএসপি প্রার্থী রেখাবেন হরসিংবাই চৌধুরির হাতে ২০০০ টাকা।

ভারত থেকে আরও পড়ুন

আরও খবর

   

ভারত সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status