ঢাকা, ১৮ মে ২০২৪, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৯ জিলক্বদ ১৪৪৫ হিঃ

ভারত

প্রাক্তন সাংসদ তথা অভিনেত্রী জয়া প্রদা 'পলাতক', অবিলম্বে গ্রেফতারের নির্দেশ আদালতের

মানবজমিন ডিজিটাল

(২ মাস আগে) ২৮ ফেব্রুয়ারি ২০২৪, বুধবার, ৫:৪৫ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১:৫১ অপরাহ্ন

mzamin

ভারতের উত্তরপ্রদেশ রাজ্যের রামপুরের একটি আদালত প্রাক্তন সাংসদ এবং অভিনেত্রী জয়া প্রদাকে নির্বাচনী বিধি লঙ্ঘনের দুটি মামলার জন্য "পলাতক" ঘোষণা করেছে এবং পুলিশকে তাকে গ্রেপ্তার করে ৬ মার্চ আদালতের সামনে হাজির করার নির্দেশ দিয়েছে। সিনিয়র প্রসিকিউশন অফিসার অমরনাথ তিওয়ারি জানিয়েছেন, ২০১৯ লোকসভা নির্বাচনের সময় আদর্শ আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে কেমারি এবং সোয়ার থানায় রামপুরের প্রাক্তন সাংসদের বিরুদ্ধে দুটি মামলা দায়ের করা হয়েছিল। 

জয়া প্রদা ২০১৯ সালের নির্বাচনে রামপুর থেকে বিজেপি প্রার্থী হয়ে দাঁড়িয়েছিলেন এবং সমাজবাদী পার্টির আজম খানের কাছে পরাজিত হয়েছিলেন। তিনি ২০০৪ এবং ২০০৯ সালে সমাজবাদী পার্টির টিকিটে রামপুর থেকে লোকসভায় নির্বাচিত হয়েছিলেন। সমাজবাদী পার্টি তাকে বহিষ্কার করেছিল।এসব মামলায় বিশেষ এমপি-এমএলএ কোর্ট একাধিকবার সমন জারি করলেও তাতে হাজির হননি প্রাক্তন সাংসদ। এরপর সাতবার তার বিরুদ্ধে জামিন অযোগ্য পরোয়ানা জারি করা হলেও পুলিশ তাকে আদালতে হাজির করতে পারেনি।  

পুলিশ আদালতে দাখিল করা তার জবাবে জানায় যে জয়া প্রদা গ্রেপ্তারি এড়াচ্ছেন এবং তার সমস্ত পরিচিত মোবাইল নম্বর বন্ধ করে রেখেছেন । প্রসিকিউশন অফিসার তিওয়ারি বলেছেন যে এই বিষয়ে বিচারক শোভিত বানসাল কঠোর অবস্থান নিয়েছেন এবং জয়া প্রদাকে পলাতক ঘোষণা করেছেন। রামপুরের পুলিশ সুপারকে সার্কেল অফিসারের নেতৃত্বে একটি দল গঠন করে জয়া প্রদাকে গ্রেপ্তার করে ৬ মার্চ শুনানির পরবর্তী তারিখে আদালতে হাজির করার নির্দেশ দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, এর আগে সিনেমা হল কর্মীদের করা একটা মামলায় জয়াপ্রদাকে জেল ও জরিমানার নির্দেশ দিয়েছিল আদালত। ২০২৩-এর অগাস্টে প্রাক্তন সাংসদ জয়াপ্রদাকে ৬ মাসের কারাদণ্ডে দণ্ডিত করেছিল চেন্নাইয়ের আদালত। পাশাপাশি তাঁর ৫০০০ টাকা জরিমানা করা হয়েছিল।

বিজ্ঞাপন
চেন্নাইতে জয়াপ্রদার মালিকানাধীন একটি সিনেমা হল রয়েছে। যেটির নাম রাম কুমার এবং রাজা বাবু। সেই হলের কর্মীরা ESI না পেয়ে আদালতের দ্বারস্থ হন।

সূত্র : এনডিটিভি

ভারত থেকে আরও পড়ুন

আরও খবর

   

ভারত সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status