ঢাকা, ১৭ এপ্রিল ২০২৪, বুধবার, ৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৭ শাওয়াল ১৪৪৫ হিঃ

ভারত

কেজরিওয়ালের বিস্ফোরক মন্তব্য

“দলের ৭ এমপিকে কিনতে ২৫ কোটি টাকা করে প্রস্তাব দিয়েছে বিজেপি”

মানবজমিন ডিজিটাল

(২ মাস আগে) ২৭ জানুয়ারি ২০২৪, শনিবার, ৬:২২ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৩:৪৪ অপরাহ্ন

mzamin

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল শনিবার অভিযোগ করেছেন যে বিজেপি দিল্লিতে আম আদমি পার্টির (আম আদমি পার্টি) সাতজন এমপিকে কেনার চেষ্টা করেছে, তাদের দল পরিবর্তন করার জন্য ২৫ কোটি টাকা প্রস্তাব রেখেছে। টেলিফোনে আম আদমি পার্টি এমপিদের বিজেপির তরফে দেওয়া ঘুষের প্রস্তাব ‘রেকর্ড’ করা হয়েছে বলেও দাবি করেছেন কেজরিওয়াল। দিল্লির মুখ্যমন্ত্রীকে আবগারি দুর্নীতি মামলায় শীঘ্রই গ্রেপ্তার করা হবে এরকম একটি খবর যখন বাতাসে ভাসছে তখনি তিনি সামনে আনলেন এমপি কেনার গল্প।  

কেজরিওয়াল, আজ এক্স-এ একটি দীর্ঘ পোস্টে বলেছেন, "সম্প্রতি তারা (বিজেপি) দিল্লিতে  আমাদের সাতজন এমপিদের সাথে যোগাযোগ করেছে এবং বলেছে, আমরা কয়েকদিন পর কেজরিওয়ালকে গ্রেপ্তার করব। এর পরে আমরা বিধায়কদের ভাঙিয়ে নেব। ২১ জন এমপিদের সঙ্গে কথা হয়েছে। অন্যদের সাথেও কথা বলছি। এর পর আমরা দিল্লিতে আম আদমি পার্টির সরকারের পতন ঘটাবো। আপনিও আসতে পারেন। ২৫ কোটি টাকা নেবেন  এবং বিজেপির টিকিটে নির্বাচনে লড়বেন।"

মুখ্যমন্ত্রী বলেছেন- ''যদিও বিজেপি দাবি করেছে যে তারা ২১ জন এমপিদের সাথে যোগাযোগ করেছে, আমাদের তথ্য অনুসারে এখনও পর্যন্ত মাত্র ৭ জন এমপিদের সাথে যোগাযোগ করা হয়েছে এবং তারা সবাই বিজেপির প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন।'' কেজরিওয়াল আরও অভিযোগ করেছেন যে বিজেপি দিল্লিতে এএপি সরকারকে পতনের চেষ্টা করছে কারণ তারা নির্বাচনে আম আদমি পার্টিকে পরাজিত করতে অক্ষম।

বিজ্ঞাপন
সেইসঙ্গে দিল্লির মুখ্যমন্ত্রীর দাবি -''এর মানে হল যে কোনও মদ কেলেঙ্কারির তদন্ত করতে আমাকে গ্রেপ্তার করা হচ্ছে না, আসলে তারা দিল্লিতে আম আদমি পার্টির সরকারকে পতনের ষড়যন্ত্র করছে। গত নয় বছরে, তারা আমাদের সরকারকে পতনের জন্য অনেক ষড়যন্ত্র করেছে। কিন্তু তারা সাফল্য পায়নি। ভগবান এবং জনগণ সবসময় আমাদের সমর্থন করেছেন। আমাদের সমস্ত এমপিরা একসঙ্গে শক্তিশালী। এবারও এই লোকেরা তাদের ঘৃণ্য উদ্দেশ্য ব্যর্থ করবে।''

এর আগে মধ্যপ্রদেশ, মহারাষ্ট্রের মতো রাজ্যে বিরোধীদের পরিচালিত সরকার ভাঙা নিয়ে বিজেপিকে দুষেছেন কেজরিওয়াল। সেই সঙ্গে আম আদমি পার্টি প্রধানের প্রশ্ন, রাজ্য রাজ্যে ‘অপারেশন পদ্ম’-র জন্য বিপুল পরিমাণ টাকা কোথা থেকে পাচ্ছে নরেন্দ্র মোদি অমিত শাহের দল? দিল্লির মন্ত্রী অতীশও বিজেপির বিরুদ্ধে দিল্লিতে রাজনৈতিক অস্থিরতা তৈরির চেষ্টার অভিযোগ করেছেন। যদিও দিল্লির মুখ্যমন্ত্রীর অভিযোগ প্রত্যাখ্যান করে, বিজেপি নেতা কপিল মিশ্র বলেছেন, "অরবিন্দ কেজরিওয়াল আবারও মিথ্যা বলছেন যেমন তিনি গত সাতবার করেছেন"। মিশ্র বলেন - ''আম আদমি পার্টিএমপিদের সাথে যোগাযোগ করার জন্য কোন ফোন নম্বর ব্যবহার করা হয়েছিল, কে তাদের সাথে যোগাযোগ করেছিল এবং কোথায় বৈঠক হয়েছিল তা তারা  বলতে পারেনি। সে (কেজরিওয়াল ) শুধু বিবৃতি দেয় এবং আত্মগোপনে চলে যায়... তার অংশীদাররা জেলে আছে, এবং সে বারবার ইডি সমন এড়িয়ে যাচ্ছে কারণ সে জানে তার কাছে ইডির প্রশ্নের উত্তর নেই।''

বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার লালু প্রসাদ যাদবের রাষ্ট্রীয় জনতা দলের সঙ্গে ক্ষমতাসীন জোটের অবসান ঘটিয়ে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ-তে যোগ দেওয়ার প্রস্তুতি নিচ্ছেন এমন খবরের মধ্যেই অরবিন্দ কেজরিওয়ালের অভিযোগ সামনে এসেছে।

সূত্র : ইন্ডিয়া টুডে

পাঠকের মতামত

They implemented in our country first and now they will implement in their own country!!!

Argon
২৭ জানুয়ারি ২০২৪, শনিবার, ৬:৩৮ অপরাহ্ন

ভারত থেকে আরও পড়ুন

আরও খবর

   

ভারত সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status