ঢাকা, ১৮ মে ২০২৪, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৯ জিলক্বদ ১৪৪৫ হিঃ

ভারত

রাজনীতিতে অক্ষয় কুমার ও কঙ্গনা রানাউত

মানবজমিন ডিজিটাল

(২ মাস আগে) ২ মার্চ ২০২৪, শনিবার, ৭:৫৪ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৭:৪০ অপরাহ্ন

mzamin

বিজেপি ২০২৪ লোকসভা নির্বাচনের জন্য প্রার্থীদের প্রাথমিক তালিকা প্রকাশ করবে বলে আশা করা হচ্ছে। একাধিক দফা আলোচনার পরে, বিজেপির কেন্দ্রীয় নির্বাচন কমিটির উদ্বোধনী অধিবেশন অনুষ্ঠিত হয় সদর দফতরে। যেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং অন্যান্য সিনিয়র ব্যক্তিরা উপস্থিত ছিলেন। বিজেপির প্রথম প্রার্থী তালিকায় ১০০ জনেরও বেশি নাম থাকতে পারে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের মতো উল্লেখযোগ্য ব্যক্তিরা এই তালিকায়  থাকবেন বলে আশা করা হচ্ছে। জল্পনা রয়েছে যে তালিকায় একটি উল্লেখযোগ্য অংশ, সম্ভাব্য এক-তৃতীয়াংশ, বর্তমান সংসদ সদস্যদের প্রতিস্থাপন করা হতে পারে। পরিবর্তে  অল্পবয়সী ক্যাডার থেকে বেশ কিছু নতুন মুখকে মনোনীত করা হতে পারে। অভ্যন্তরীণ ব্যক্তিরা প্রকাশ করেছেন যে শাহ এবং নাড্ডা, রাজ্য-স্তরের নেতাদের সাথে তাদের পরামর্শে ২৫০ টিরও বেশি নির্বাচনী এলাকার সম্ভাবনা পর্যালোচনা করেছেন, বিশেষ করে উত্তর প্রদেশের ৫০ টি আসন। 

এদিকে শনিবার সকালেই একদিকে যেখানে রাজনীতি ছাড়ার ঘোষণা করে শোরগোল ফেলে দিয়েছেন গৌতম গম্ভীর, সেখানেই জল্পনা শুরু হয়েছে যে রাজনীতিতে পা রাখতে চলেছেন বলিউডের অভিনেতা অক্ষয় কুমার। বিজেপির টিকিটেই লোকসভা নির্বাচনে দাঁড়াতে পারেন তিনি। প্রার্থী হতে পারেন দিল্লি থেকে।

বিজ্ঞাপন
২০১৪ এবং ২০১৯ সালে বিজেপি দিল্লির সবক'টি আসনেই জয় পেয়েছিল। ২০২৪ সালে এই সাতটি আসনে কাকে কাকে টিকিট দেওয়া হবে, তা নিয়ে ঝাড়াই বাছাই চলছে দলের অন্দরে। জয়ী সাংসদদেরই ফের একবার দাঁড় করানো হবে কি না, তা নিয়েও আলোচনা চলছে বলে গেরুয়া শিবির সূত্রে খবর। চাঁদনি চক টু চায়না খ্যাত এই অভিনেতার ছেলেবেলার অধিকাংশ সময়টাই কেটেছে দিল্লিতে। মুম্বাইয়ে পাড়ি জমানোর আগে দিল্লিতেই থাকতেন তিনি। ফলে এলাকা তাঁর নখদর্পণে। যদিও এই বিষয়ে বিজেপির তরফে আনুিষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। অন্যদিকে, অক্ষয় কুমার বা তাঁর পিআর টিমও এই বিষয়ে মুখে কুলুপ এঁটেছে। আসন্ন লোকসভা নির্বাচনে গৌতম গম্ভীরকে টিকিট দিত না বিজেপি। সেই কারণেই হয়ত দল ছাড়ছেন গম্ভীর। আর সেই আসন থেকেই হয়ত অক্ষয় কুমার প্রার্থী হতে পারেন।

আসন্ন লোকসভা নির্বাচনেই কি রাজনীতির ময়দানে ডেবিউ হতে চলেছে কঙ্গনা রানাউতের? এই প্রশ্ন বহু দিন ধরেই অভিনেত্রীর অনুরাগীদের মনে ঘুরপাক খাচ্ছিল। জোর জল্পনা অভিনেত্রীকে প্রার্থী করা হতে পারে মান্ডি থেকে। দিন কয়েক আগেই  কঙ্গনা রানাউত জানিয়ে ছিলেন, তাঁর রাজনীতিতে নামার এটাই আদর্শ সময়। এক সংবাদমাধ্যমের অনুষ্ঠানে কঙ্গনাকে সরাসরি প্রশ্ন করা হয়, তিনি লোকসভা নির্বাচনে টিকিট পাচ্ছেন কি না। উত্তরে বলি অভিনেত্রী  কিছুটা থেমে বলেন, 'রাজনীতিতে নামার এটাই সঠিক সময়।'এর মাঝেই একবার তিনি চণ্ডীগড় আসন থেকে ভোটে দাঁড়াবেন বলেও রটে গিয়েছিল। মাত্র কয়েকমাস আগে গুজরাটের দ্বারকাধীশ মন্দির দর্শন করে কঙ্গনা রানাউত বলেছিলেন, 'ভগবান শ্রীকৃষ্ণ আশীর্বাদ করলে লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করব।' তবে কোন দলের টিকিটে কোথা থেকে মনোনয়ন জমা দেবেন, তা নিয়ে অবশ্য কোনও ইঙ্গিত দেননি তিনি।  এখন দেখার লোকসভা নির্বাচনের আগেই বড় চমক দিয়ে নির্বাচনী পালের হাওয়া কতটা কেড়ে নিতে পারে বিজেপি।

সূত্র : ইকোনমিক টাইমস

পাঠকের মতামত

দিন শেষে হিন্দুত্ববাদেরই হবে।

মিলন আজাদ
৩ মার্চ ২০২৪, রবিবার, ৫:১০ পূর্বাহ্ন

ভারত থেকে আরও পড়ুন

আরও খবর

   

ভারত সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status