ঢাকা, ১৯ জুন ২০২৪, বুধবার, ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১২ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

ভারত

বিজেপি ৪০০ পার করলে, পাক অধিকৃত কাশ্মীর ভারতের অংশ হয়ে যাবে

মানবজমিন ডিজিটাল

(১ মাস আগে) ১৬ মে ২০২৪, বৃহস্পতিবার, ৭:০৯ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:৫০ অপরাহ্ন

mzamin

লোকসভা নির্বাচনে বিজেপি ৪০০ আসনে জিতলেই পাক অধিকৃত কাশ্মীরকে ভারতের সঙ্গে  যুক্ত করা হবে। লোকসভা ভোটের প্রচারে বেড়িয়ে ঝাড়খণ্ডের রামগড়ে দাঁড়িয়ে এই মন্তব্য করেন বিজেপি নেতা তথা অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। অসমের মুখ্যমন্ত্রী বলেন, “যখন আমরা ৩০০ পার করেছিলাম, তখন আমরা ৩৭০ অনুচ্ছেদ বাতিল করেছি, রাম মন্দির তৈরি হয়েছে। এবার আমরা ৪০০ পার করলে, পাক অধিকৃত কাশ্মীর যাতে ভারতের অংশ হয়, তা নিশ্চিত করব।  

বিজেপি বারাণসীর জ্ঞানবাপী এবং মথুরায় কৃষ্ণ জন্মভূমিতে মন্দির বানাবে। আসল খেলা তো ৪০০ পারের পর হবে। বিগত কয়েকদিন ধরেই পাক অধিকৃত কাশ্মীরে আজাদির স্লোগান উঠছে। ৪০০ পার মানে ভারতে পাক অধিকৃত কাশ্মীর ফিরে আসা। ওখানে প্রতিদিন বিক্ষোভ হচ্ছে, সবাই ভারতের পতাকা হাতে নিয়ে পাকিস্তানের বিরুদ্ধে স্লোগান দিচ্ছেন।” 

বিশ্বশর্মার দাবি, বছরের পর বছর ধরে ভারতের বুকে হিন্দু জাগরণ হচ্ছে এবং দেশ জুড়ে এই মোদি সুনামির মধ্যে তাদের কণ্ঠকে দমন করা যাবে না ।  চলতি মাসের গোড়া থেকেই চড়া রাজস্ব, মূল্যবৃদ্ধি এবং বিদ্যুৎ সঙ্কটের মুখে পাক অধিকৃত কাশ্মীরের রাজধানী মুজফ্‌ফরাবাদ-সহ সামাহনি, সেহানসা, মিরপুর, রাওয়ালকোট, হাত্তিয়ান বালা, খুইরাট্টা, তত্তপানির মতো এলাকায় ইসলামাবাদ বিরোধী বিক্ষোভ শুরু হয়েছে। 

প্রতিবাদে পথে নেমেছেন অধিকৃত কাশ্মীরের বাসিন্দারা।

বিজ্ঞাপন
পাকিস্তান বিরোধী স্লোগান উঠেছে সেই অঞ্চলে। এর মধ্যেই পাক পুলিশ ও আধাসেনা গুলি চালালে কয়েক জনের মৃত্যুও হয়। চলতি নির্বাচনে বার বার বিজেপি নেতাদের মুখে উঠে এসেছে অধিকৃত কাশ্মীরের প্রসঙ্গ। নরেন্দ্র মোদি এ বিষয়ে কোনও শব্দ উচ্চারণ না করলেও বিজেপি নেতা একাধিকবার প্রচারে জানিয়েছেন পাক অধিকৃত কাশ্মীরের কথা। অসমের মুখ্যমন্ত্রী পূর্ববর্তী কংগ্রেস সরকারকে আক্রমণ করে বলেন, “যখন কংগ্রেস সরকার ক্ষমতায় ছিল, তখন আমাদের বলা হত, একটা কাশ্মীর ভারতের, আরেকটা পাকিস্তানের। পাকিস্তানের কাছে যে অধিকৃত কাশ্মীর রয়েছে, এই বিষয় নিয়ে কখনও আলোচনাই হয়নি। এটা তো আসলে আমাদেরই।”

সূত্র : বিজনেস স্ট্যান্ডার্ড

পাঠকের মতামত

পাক অধিকৃত কাশ্মীর দখল করলে বিজেপির ভারত মুসলিম রাষ্ট্রে পরিনত হয়ে যাবে বিজেপির অজান্তেই।

shohidullah
১৬ মে ২০২৪, বৃহস্পতিবার, ৯:২১ অপরাহ্ন

খুবই ভালো খবর! পাক অধিকৃত কাশ্মীরকে ভারতের অন্তর্ভুক্ত করে নাও সাথে পাকিস্তান কে নিও। যাকে বলে খাল কেটে কুমির আনা! তখন ভারত বুঝবে কত ধানে কত চাল !

আব্দুল জব্বার
১৬ মে ২০২৪, বৃহস্পতিবার, ৯:০৪ অপরাহ্ন

পাকিস্তানে চেয়ে চেয়ে দেখবে

Abdur Rahaman
১৬ মে ২০২৪, বৃহস্পতিবার, ৮:৫০ অপরাহ্ন

ভারত থেকে আরও পড়ুন

আরও খবর

   

ভারত সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status