ঢাকা, ১৯ জুন ২০২৪, বুধবার, ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১২ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

ভারত

রাজভবনের কর্মীর পর এবার নৃত্যশিল্পীকে যৌন হেনস্থার অভিযোগ পশ্চিমবঙ্গের রাজ্যপালের বিরুদ্ধে

সেবন্তী ভট্টাচার্য্য , কলকাতা থেকে

(১ মাস আগে) ১৪ মে ২০২৪, মঙ্গলবার, ৪:৪৪ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১০:২০ পূর্বাহ্ন

mzamin

সম্প্রতি পশ্চিমবঙ্গের রাজ্যপাল সি ভি আনন্দ বোসের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ তোলেন রাজভবনেরই এক অস্থায়ী নারী কর্মী। হেয়ার স্ট্রিট থানায় অভিযোগ দায়ের হয়েছে। লোকসভা নির্বাচনের মধ্যে এইরকম একটি ঘটনায় শোরগোল পড়ে গেছে। বোসের বিরুদ্ধে সরব হয়েছে তৃণমূল। উদ্বেগ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সিসিটিভি ফুটেজ প্রকাশ্যে এনে তার ভিত্তিতে প্রত্যক্ষদর্শীদের বয়ান গ্রহণের পদক্ষেপ নিয়েছে পুলিশ।

জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হয়েছে রাজভবনের ৬ কর্মীকে। কিন্তু একাধিকবার তারা হাজিরা এড়িয়েছেন বলে পুলিশ সূত্রে খবর। এরই মাঝে রাজ্যের প্রশাসনিক ভবন নবান্নে রাজ্যপালের বিরুদ্ধে নতুন করে যৌন হেনস্তার অভিযোগ জমা পড়ল। একবছর পুরনো সেই অভিযোগ তুলেছেন নাম করা এক ওড়িশি নৃত্যশিল্পী। সেই অভিযোগ অনুযায়ী, গত ২০২৩ সালের জুন মাসে একটি অনুষ্ঠানের নাম করে তাকে দিল্লি নিয়ে গিয়েছিলেন বোস।

বিজ্ঞাপন
সেখানে এক পাঁচতারা হোটেলে নৃত্যশিল্পীর থাকার ব্যবস্থা করা হয়েছিল। সেখানেই নাকি তার সঙ্গে রাজ্যপাল অভব্য আচরণ করেছিলেন। তাকে যৌন হেনস্থা করেছিলেন। এরপরই সেই নৃত্যশিল্পী নবান্নের দ্বারস্থ হয়েছিলেন। পরে নবান্নের তরফ থেকে কলকাতা পুলিশকে এই বিষয়ে প্রাথমিক তদন্তের নির্দেশ দেয়া হয়েছিল। জানা গেছে, মঙ্গলবারই সেই যৌন হেনস্থার অভিযোগের প্রেক্ষিতে প্রাথমিক তদন্ত রিপোর্ট জমা পড়েছে নবান্নে।

শ্লীলতাহানি ইস্যুর মধ্যেই এই ঘটনা যে রাজ্যপালের আরও অস্বস্তি বাড়াল তা বলাই বাহুল্য।

এদিকে শ্লীলতাহানি বিতর্কের মাঝেই ক্যানসার আক্রান্ত নারীদের পাশে দাঁড়ালেন রাজ্যপাল। রাজভবনের এক্স হ্যান্ডেলে জানানো হয়েছে, প্রান্তিক ও আর্থিকভাবে পিছিয়ে পড়া ক্যানসার আক্রান্ত ১০০ জন নারীকে অর্থসাহায্য করবেন সি ভি আনন্দ বোস। প্রথম দফায় ১০০ জন ক্যানসার আক্রান্তকে অর্থসাহায্য করা হবে। রাজভবনের সঙ্গে যোগাযোগের জন্য দুটি ইমেইল আইডিও দেয়া হয়েছে। [email protected] এবং [email protected] ইমেইল করে আবেদন জমা করা যাবে। এছাড়াও চিঠি মারফতও আবেদন করা যেতে পারে। তবে কত টাকা সাহায্য করা হবে  তা স্পষ্ট করা হয়নি।

পাঠকের মতামত

মানব চরিত্রের অবক্ষয় । একজন রাজ্যপালের চরিত্রের এই অবস্থা ? ভারতে সবই সম্ভব যদি হয় বিজেপির সমর্থক ।

Kazi
২৫ মে ২০২৪, শনিবার, ১২:১০ অপরাহ্ন

শাকে আর মাছ ঢাকা যাবে বলে মনে হচ্ছে না।

নূর মোহাম্মদ এরফান
১৪ মে ২০২৪, মঙ্গলবার, ৯:৫১ অপরাহ্ন

ভারত থেকে আরও পড়ুন

আরও খবর

   

ভারত সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status