ঢাকা, ২৩ জুন ২০২৪, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

ভারত

তৃতীয় দফায় ভোট দিলেন নরেন্দ্র মোদি, সঙ্গে অমিত শাহ

মানবজমিন ডিজিটাল

(১ মাস আগে) ৭ মে ২০২৪, মঙ্গলবার, ১২:১৮ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:৪৫ পূর্বাহ্ন

mzamin

ভারতের লোকসভা নির্বাচনের তৃতীয় দফার ভোট হচ্ছে আজ। এই পর্বে ভোট হচ্ছে লোকসভার ৯৩ আসনে। এর মধ্যে রয়েছে গোটা গুজরাট রাজ্য। আজ সকালে আহমেদাবাদের নিশান হায়ার সেকেন্ডারি স্কুলে ভোট দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার আগেই ওই স্কুলে পৌঁছে যান ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। গান্ধীনগরে বিজেপির প্রার্থী তিনিই। রাস্তার দুই ধারে উপস্থিত জনতার দিকে হাত নাড়তে নাড়তে ভোটকেন্দ্রে যান প্রধানমন্ত্রী। তাকে উত্তরীয় দিয়ে বরণ করে নেন অমিত শাহ। ভোটদানের পর, মানুষকে ভোটদানে উৎসাহ দিতে তার আঙুলে ভোটের কালি দেখান প্রধানমন্ত্রী। একইসঙ্গে দেশবাসীকে ভোটদানের আহ্বান জানান তিনি।

বিজ্ঞাপন
গোটা সময়, তার সঙ্গে ছিলেন বিজেপি নেতা অমিত শাহ

আগেরবার এই আসন থেকে পাঁচ লাখেরও বেশি ভোটের ব্যবধানে জিতেছিলেন শাহ। ভোটদানের পর প্রধানমন্ত্রী সাংবাদিকদের মুখোমুখি হন। নরেন্দ্র মোদিকে সাধারণত এভাবে প্রেসের প্রশ্নের উত্তর দিতে খুব কমই দেখা যায়। তৃতীয় দফা ভোটের দিন কার্যত নজিরবিহীন চিত্রই দেখা গেল অহমেদাবাদে। মোদি বলেন, 'আজ লোকসভা নির্বাচনের তৃতীয় দফা। আমি দেশবাসীর কাছে বিশেষভাবে আবেদন জানাচ্ছি, সকলে গণতন্ত্রের এই উৎসবে সামিল হন। এটা সামান্য নয়, আমাদের দেশে ভোটদান অত্যধিক গুরুত্ব রয়েছে।

প্রধানমন্ত্রী আরও বলেন, 'গোটা দুনিয়ার কাছে ভারতের গণতন্ত্রের এই উৎসব শিক্ষণীয়। আরও ৬৪টি দেশে ভোট রয়েছে। ভারতের ভোট ম্যানেজমেন্ট ব্যবস্থা সেখানে উদাহরণ তৈরি করবে। নির্বাচন কমিশনের ব্যবস্থাপনা প্রশংসনীয়।'

ভোট দিতে এসে, নির্বাচনের খবর সংগ্রহকারী সংবাদমাধ্যমের কর্মীদের শরীর স্বাস্থ্যের খোঁজ-খবরও নেন প্রধানমন্ত্রী। তীব্র দাবদাহের মধ্যে তারা ভোটের প্রতি মুহূর্তের খবর পৌঁছে দিচ্ছেন দেশবাসীকে। মিডিয়াকর্মীদের প্রতি মোদি বার্তা দেন, “আপনারা স্বাস্থ্যের যত্ন নিন এবং প্রচুর পানি খান ।”

সেলিব্রিটির মতো প্রধানমন্ত্রীকে ঘিরে ধরে খুদেরা। সই চাইতে থাকে। মোদিও হাসিমুখে তাদের সঙ্গে হাত মেলান। বাচ্চাদের হাতেই সই করে দেন।

সূত্র : হিন্দুস্থান টাইমস

ভারত থেকে আরও পড়ুন

আরও খবর

   

ভারত সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status