ঢাকা, ৩০ জুন ২০২২, বৃহস্পতিবার, ১৬ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ, ২৯ জিলক্বদ ১৪৪৩ হিঃ

কলকাতা কথকতা

মেয়েকে অনৈতিক ভাবে চাকরি দিয়ে সিবিআই এর মুখোমুখি মন্ত্রী

বিশেষ সংবাদদাতা, কলকাতা

(১ মাস আগে) ১৮ মে ২০২২, বুধবার, ১০:১৩ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ১:৪৭ অপরাহ্ন

মেয়ে অঙ্কিতা অধিকারীকে অনৈতিক ভাবে স্কুল শিক্ষিকার চাকরি করিয়ে দেয়ার অভিযোগে অভিযুক্ত তৃণমূল সরকারের মন্ত্রী পরেশ অধিকারী আজ নিজাম প্যালেসে সিবিআই এর মুখোমুখি হচ্ছেন। কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় এবং রাজ্যপাল জগদীপ ধনখরকে নির্দেশ দিয়েছেন রাজ্যের মন্ত্রীমন্ডলী থেকে যেন পরেশ চন্দ্র অধিকারী কে অপসারণ করা হয়। তিনি পরেশ অধিকারীকে অবিলম্বে সিবিআই এর মুখোমুখি হওয়ার নির্দেশও দিয়েছেন। একজন বিচারপতি কোনও মন্ত্রীকে অপসারণের নির্দেশ দিতে পারেন কিনা তাই নিয়েও প্রশ্ন উঠেছে। 

পরেশ চন্দ্র অধিকারী মেয়ে অঙ্কিতাকে নিয়ে কলকাতা যাওয়ার জন্যে শিলিগুড়ি থেকে মঙ্গলবার রাত্রে পদাতিক এক্সপ্রেস ধরলেও শেষ রাতে মিডিয়াকে শিয়ালদহ স্টেশনে এড়ানোর জন্য তাঁরা বর্ধমানে নেমে গেছেন বলে অনুমান করা হচ্ছে। ২০১৮ সালের ঘটনাটির সময় পরেশ অধিকারী তৃণমূলের মন্ত্রী ছিলেন না বলে দল দাবি করেছে। উল্লেখ্য, কোচবিহারের ডাকাবুকো ফরওয়ার্ড ব্লক নেতা পরেশ অধিকারী তৃণমূলের মহাসচিব ও তদানীন্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এর নেতৃত্বে তৃণমূলে যোগ দিয়েছিলেন। ২০১৮-এর শিক্ষক নিয়োগ সংক্রান্ত মেরিট লিস্টে অঙ্কিতা অধিকারীর নাম ছিলো না। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এক্ষেত্রে স্বজন পোষণের অভিযোগ এনেছেন।   

পাঠকের মতামত

এটা হল লঘু পাপে গুরু দণ্ড। নিজের মেয়ের জন্য চাকরীর অনুরোধ স্বয়ং বিচারপতি ও করবেন যিনি আদেশ দিলেন। তাছাড়া পত্রিকার খবর অনুসারে তখন তিনি মন্ত্রী ছিলেন না । তাই অমার্জনীয় অপরাধ বলে আমার কাছে মনে হচ্ছে না । মন্ত্রী হলে অবশ্য আমি তার ক্ষমতার অপব্যবহার সমর্থন করতাম না।

Kazi
১৮ মে ২০২২, বুধবার, ১২:২২ পূর্বাহ্ন

কলকাতা কথকতা থেকে আরও পড়ুন

আরও খবর

কলকাতা কথকতা থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com