ঢাকা, ১৮ মে ২০২৪, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৯ জিলক্বদ ১৪৪৫ হিঃ

কলকাতা কথকতা

আজ থেকে ভাইয়ের সঙ্গে সব সম্পর্ক শেষ মমতার

সেবন্তী ভট্টাচার্য্য, কলকাতা থেকে

(২ মাস আগে) ১৩ মার্চ ২০২৪, বুধবার, ৫:০৫ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৪:০৬ অপরাহ্ন

mzamin

রাজনীতিতে "পরিবার" নিয়ে অহেতুক জলঘোলা করেন না তিনি। প্রয়োজনে পরিবারের মানুষকে নিয়ে কড়া সিদ্ধান্ত নিতে দু"বার ভাবেন না। আর তাই আজ সাংবাদিক বৈঠকে নিজের ভাইয়ের সঙ্গে সব সম্পর্ক শেষ করার কথা জানিয়ে দিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। লোকসভা ভোটের টিকিট নিয়ে মুখ্যমন্ত্রীর ঘরের অন্দরেই অশান্তি দানা বাঁধছিলো। হাওড়া সদর কেন্দ্রের তৃণমূল প্রার্থী প্রসূন বন্দ্যোপাধ্যায়ের বিরোধিতা করে নির্দল হিসেবে লড়ার হুঁশিয়ারি দিয়েছিলেন মুখ্যমন্ত্রীর ভাই স্বপন ওরফে বাবুন বন্দ্যোপাধ্যায়। প্রসূন বন্দ্যোপাধ্যায় প্রার্থী হওয়ার পর থেকেই কিছুটা বেঁকে বসেছেন তিনি। 

শিলিগুড়িতে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মমতা বন্দ্যোপাধ্যায় কিছুটা ক্ষুব্ধ হয়েই বলেন,''আজ থেকে আমার ভাই হিসেবে কেউ কোনও পরিচয় দেবেন না। পরিবারকে বাদ দিয়ে যে যাঁর খেলা খেলুক।'' মমতা আরও বলেন, “আমাদের পরিবারের প্রায় ৩২ জন মেম্বার আছে। আমাদের কেউ কিন্তু এরকম নয়। আমি সরাসরি বলছি, বড় হলে কারও কারও লোভ একটু বেশি বেড়ে যায়। আমার পরিবারের ও কোনও মেম্বার বলে আমি মনে করি না।” 

আরও স্পষ্ট করে মমতা বলেন, “আজ থেকে আমি সব সম্পর্ক শেষ করলাম।

বিজ্ঞাপন
শুধু আমি নই, মা-মাটি-মানুষের পরিবারেরও যারা আছে, তাদের সবার সঙ্গে ওর সম্পর্ক ছিন্ন হয়ে গেল।” মমতা এ-ও জানিয়েছেন, বাবুনের অনেক কাজ নিয়েই তিনি দীর্ঘ দিন ধরে ক্ষুব্ধ। তাঁর কথায়, ‘‘ওর অনেক কাজই আমি অনেক দিন ধরে পছন্দ করি না। কিন্তু সব কথা বাইরে বলা যায় না। আজ বলছি।’’ এদিকে মঙ্গলবার থেকেই মুখ্যমন্ত্রী মমতার ছোট ভাই বাবুনের বিজেপিতে যোগদান করা নিয়ে নানা জল্পনা কল্পনা দানা বেঁধেছে। এরই মধ্যে হঠাৎ বাবুনের দিল্লি চলে যাওয়া সেই জল্পনা উস্কে দিয়েছে। 

যদিও বুধবার সংবাদমাধ্যমে বাবুন জানান, 'আমি বিজেপিতে যাচ্ছি না। দিদির সঙ্গে আছি, দিদির সঙ্গেই থাকব।'' বাবুনের কথায়, "ভাইয়ের অভিমান হয়েছিল, দিদিও রেগে বলেছে। দিদির বলা কথা আশীর্বাদ হিসেবে নিচ্ছি।''

পাঠকের মতামত

Mr Babun babu touch the feet of Mamata Didi with due honor.

Abul Hayat
১৪ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ১২:১৩ অপরাহ্ন

বাবুনের নিজর্স্ব কোন আলো নাই,মমতার আলোয় আলোকিত।বিজেপিতে গেলে জোস্না বিহীন এক খন্ড ভাসমান পাথরের মতই জয়ে যাবেন।

Kamal
১৩ মার্চ ২০২৪, বুধবার, ৮:০৯ অপরাহ্ন

কলকাতা কথকতা থেকে আরও পড়ুন

   

কলকাতা কথকতা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status