ঢাকা, ১৭ এপ্রিল ২০২৪, বুধবার, ৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৭ শাওয়াল ১৪৪৫ হিঃ

কলকাতা কথকতা

ন্যায়যাত্রা চলাকালীন মালদায় কাঁচ ভাঙলো রাহুল গান্ধির গাড়ির, প্রতিক্রিয়া দিলেন মমতা

মানবজমিন ডিজিটাল

(২ মাস আগে) ৩১ জানুয়ারি ২০২৪, বুধবার, ৬:৩৩ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১:২০ অপরাহ্ন

mzamin

বুধবার মালদাতে  'ন্যায়যাত্রা' চলাকালীন কংগ্রেস নেতা রাহুল গান্ধীর গাড়ির পিছনের কাচ ঝুর ঝুর করে ভেঙে পড়ে। বুধবার থেকে বাংলায় রাহুল গান্ধীর দ্বিতীয় দফার যাত্রা শুরু হওয়ার কথা ছিল। সেই মোতাবেক বিহার সীমান্ত ধরে এদিন দুপুরে মালদহে ঢোকে রাহুলের গাড়ি। সে সময়ে গাড়ির ভিতরে ছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। দেওয়ানগঞ্জের কাছে গাড়ি পৌঁছতেই রাহুলের কালো গাড়ির পিছনের কাচটি ভেঙে যায়।

গাড়ির কাচ ভাঙার পর দেখা যায়, রাহুল গান্ধী ও অধীর চৌধুরী গাড়ি থেকে নেমে পড়েন। সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী বলেন, ‘বাংলার সংস্কৃতি অতিথি দেব ভব। সেখানে রাহুল গান্ধীকে প্রতিবন্ধকতার মধ্যে ফেলা হয়েছে। আমি গাড়ির মধ্যে ছিলাম। পেছন থেকে কেউ ঢিল মেরেছে হয়তো। রাহুলের গাড়ির পিছনের কাচ ভেঙে চুরমার হয়ে যায়।

বিজ্ঞাপন
কোথা থেকে ইট ছোড়া হয়েছে জানি না। তবে আপনারাই বুঝে নিন কারা ভাঙতে পারে।’

এই ঘটনার প্রতিক্রিয়ায় মুখ খুললেন ঘটনাচক্রে একই জেলায় থাকা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা এই প্রসঙ্গে বলেন, “আমি মেসেজটা পেলাম, রাহুল আমার থেকে ছোট। শুনলাম গাড়ির কাঁচ ভেঙেছে। আমি খোঁজ নিলাম। ওটা বিহারের কাটিহারে হয়েছে। আমি ঘটনার নিন্দা করছি। বিজেপি আর নীতিশ এক হয়েছে বিহারে। ওরা করতে পারে। ওদের রাগ থাকতে পারে। এই রাজ্যে যেন কোনও দুর্ঘটনা না ঘটে। যে কেউ কর্মসূচী করতে পারে। কোনও দুর্ঘটনা যেন না ঘটে ।” 

যদিও রাহুল গান্ধীর গাড়ির কাচ ভাঙার ঘটনার পিছনে আসল কারণ ব্যাখ্যা করে প্রথম এক্স হ্যান্ডেলে পোস্ট করেন জাতীয় কংগ্রেসের সোশ্যাল মিডিয়া ও ডিজিটাল প্ল্যাটফর্মের চেয়ারপারসন সুপ্রিয়া শ্রীনাতে। সুপ্রিয়া শ্রীনাতে লিখেছেন, "রাহুলজির সঙ্গে দেখা করতে এক বিশাল জনসমুদ্র এসেছিল। ওই ভিড়ের মধ্যে থেকে এক নারী  যখন তাঁর সঙ্গে দেখা করার জন্য একদম সামনে চলে আসেন, তখন গাড়িতে আচমকা ব্রেক কষতে হয়। তখনই সুরক্ষা বলয় তৈরিতে ব্যবহৃত দড়িতে গাড়ির উইন্ডশিল্ড ভেঙে যায়।'' এর আগে আসামে রাহুলের ভারত জোড়ো ন্যায় যাত্রার উপর বারবার হামলা হয়েছে। কংগ্রেসের স্থানীয় নেতারা তাতে চোটও পেয়েছেন। অন্যদিকে, এই ঘটনার পর কংগ্রেস সম্পাদক জয়রাম রমেশ বলেন, 'ভারত জোড়ো ন্যায় যাত্রা থামবে না। রাহুলের নিরাপত্তা নিয়ে কোনও সমঝোতা করা হবে না।'

সূত্র : টাইমস অফ ইন্ডিয়া

কলকাতা কথকতা থেকে আরও পড়ুন

আরও খবর

   

কলকাতা কথকতা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status