ঢাকা, ২০ এপ্রিল ২০২৪, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১০ শাওয়াল ১৪৪৫ হিঃ

কলকাতা কথকতা

'আমার বিরুদ্ধে দুর্নীতি প্রমাণিত হলে শুধু রাজনীতি কেন, ইন্ডাস্ট্রিই ছেড়ে দেবো'

কলকাতা প্রতিনিধি

(২ মাস আগে) ৮ ফেব্রুয়ারি ২০২৪, বৃহস্পতিবার, ৪:৫৪ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৩:৩৫ অপরাহ্ন

mzamin

দেব লোকসভা নির্বাচনে আর লড়তে চান না আর সেই কারণেই তিনি নাকি নিজের সংসদীয় এলাকা ঘাটালের তিনটি প্রশাসনিক পদ থেকে ইস্তফা দিয়েছেন। এমন খবরে সরগরম বাংলার রাজনৈতিক মহল। অনেকে আবার বলছেন দেবের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ ওঠায় তার স্বচ্ছ তদন্তের স্বার্থে তিনি ইস্তফা দিয়েছেন। সবমিলিয়ে তিনি রাজনীতিতে থাকছেন নাকি থাকছেন না? ? এই জল্পনার মাঝেই লোকসভায় দাঁড়িয়ে ফের সরব হলেন ঘাটালের সাংসদ দীপক অধিকারী ওরফে দেব। 

বললেন -''আমি থাকি বা না থাকি, ঘাটাল আমার মনে থাকবে। বরাদ্দ টাকা যেন মঞ্জুর করে কাজ যেন শুরু হয়। ''সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হবার পর দেবের বিরুদ্ধে টাকা নিয়ে দুর্নীতির অভিযোগ ওঠে। ভিডিওতে ঘাটালের প্রাক্তন বিধায়ক শঙ্কর দলুই দলেরই সাংসদ দেবের বিরুদ্ধে সাংসদ তহবিলের টাকা থেকে ৩০ শতাংশ কমিশন চাইত বলে বিস্ফোরক দাবি করেছেন। ভিডিওর কথোপকথনে শোনা যাচ্ছে, ''আমি দিদিকে (মমতা বন্দ্যোপাধ্যায়) বলেছি দেব আমার কাছে সাংসদ তহবিল থেকে ৩০ শতাংশ কমিশন চাইছে, দিদি বলছে ছেড়ে দে তুই ওর কাজটা করিসনি। কিন্তু আমি তো দিদিকে বলেছি দিদিতো এটা জানে জেনেও তো ওকে সাপোর্ট করেছে,কেন করেছে? কারণ ওকে আবার রাজনীতিতে প্রয়োজন।'' যদিও পরবর্তীকালে সেই কথা অস্বীকার করেছেন শঙ্কর দলুই। সেই ভাইরাল ভিডিওর প্রসঙ্গে দেব বলেন যে তার যা জানানোর তিনি দিদিকে জানিয়েছেন। 

বৃহস্পতিবার দিল্লিতে দাঁড়িয়ে দেব আরো একেবার চ্যালেঞ্জের সুরে বললেন, ”যদি কেউ প্রমাণ করতে পারে আমি টাকা নিয়ে দুর্নীতি করেছি, তাহলে রাজনীতি কেন, আমি ইন্ডাস্ট্রি ছেড়ে দেব।

বিজ্ঞাপন
কিন্তু যদি তা প্রমাণ করা না যায়, তাহলে তারা রাজনীতি ছাড়বেন তো?” আজ লোকসভায় কক্ষে দাঁড়িয়ে শেষবারের মতো দেব বলেন -''১৯৫০ সাল থেকে ঘাটাল প্ল্যান নিয়ে মানুষের আক্ষেপ। আমি প্রধানমন্ত্রীকে জানাতে চাই, এটা তৃণমূল বা বিজেপির সমস্যা নয়, এটা বাংলার সমস্যা। মানুষ যেন ঘাটালের স্বপ্নটা সত্যি দেখতে পায়।''

কলকাতা কথকতা থেকে আরও পড়ুন

আরও খবর

   

কলকাতা কথকতা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status