ঢাকা, ১৫ জুন ২০২৪, শনিবার, ১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৮ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

কলকাতা কথকতা

শচীনের রেকর্ড ছুঁলেন বিরাট, আয়ে একটু পিছিয়ে

বিশেষ সংবাদদাতা, কলকাতা

(৭ মাস আগে) ৬ নভেম্বর ২০২৩, সোমবার, ১০:৩৬ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ১:৩৫ অপরাহ্ন

mzamin

শচীন টেন্ডুলকারের ৪৯ ওয়ান ডে সেঞ্চুরির রেকর্ড রবিবার  ছুঁলেন কিং কোহলি। কিন্তু মোট সম্পদের পরিমাণে শচীনের থেকে এখনও একটু পিছিয়ে আছেন তিনি। শচীনের অর্জিত সম্পদের পরিমাণ প্রায় দেড় হাজার কোটি রূপি। বিরাটের অর্জিত সম্পদ এখন ১২০০ কোটি রুপি ছুঁয়েছে।  রেটিং সংস্থার মতে, এক্ষেত্রেও বিরাটের শচীনকে ছুঁয়ে ফেলা শুধু সময়ের অপেক্ষা মাত্র।

ফোবর্স ম্যাগাজিন-এর হিসাব অনুযায়ী বিরাট বিশ্বের ৬১তম ধনী খেলোয়াড়। তাদের হিসাব অনুযায়ী বিরাটের বার্ষিক আয় দুশো ঊনসত্তর কোটি রুপি। এর মধ্যে ২৫৬ কোটি রুপি আসে এনডোরসমেন্ট বাবদ।  ভারতীয় ক্রিকেট বোর্ড বিরাটকে রিটেইনার ফিজ দেয় বছরে সাত কোটি রুপি।  রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু দেয় বার্ষিক ১৫ কোটি রুপি। ভারতের হয়ে প্রতিটি টেস্ট ম্যাচে ১৫ লক্ষ রুপি, ওয়ান ডেতে ছ লক্ষ আর টি টোয়েন্টিতে তিন লক্ষ রুপি।

বিজ্ঞাপন
 এছাড়া আছে বিপনন।   দিল্লি ও মুম্বইয়ে বিরাটের দুটি রেস্তোরাঁ আছে।  স্টার্ট আপ সংস্থা স্পোর্টসকনডো, এমপিএল, ব্লু ট্রাইব, ইউনিভার্সাল স্পোর্টসে লগ্নি করেছেন বিরাট।  সাড়ে সাত কোটি রুপি থেকে ১০ কোটি রুপি তিনি নিয়ে থাকেন এনডোরসমেন্ট এর জন্য।  ব্র্যান্ড এম্বাসেডর হিসেবেও তার মোটা লাভ।  ইতিমধ্যেই মিঁয়ানত্রা, পিউমা, অডি, এইচ এস বি সি ইন্ডিয়া, মান্যবর, হিমালয় সংস্থার তিনি ব্র্যান্ড এম্বাসেডর।  মুম্বইয়ের আলিবাগ এবং দিল্লির গুরগাঁওতে বিরাটের দুটি বিলাসবহুল বাংলো।  আলিবাগ এর বাংলোর ইন্টেরিয়র ডিজাইন করেছেন হৃতিক রোশানের প্রাক্তন স্ত্রী সুজান খান।  বিরাটের গাড়ির শখ আছে।  তার আস্তাবলে ১০টি দামি গাড়ি আছে।  বেন্টলি, অডি, এম এল এক্স, কোয়াত্রার ছড়াছড়ি।  এই গাড়ির মূল্য বেশ কয়েক কোটি  রুপি।   ক্রিকেট, এনডোরসমেন্ট, মার্কেটিং পার্টনারশিপ এবং বিপনন দিয়ে শচীন টেন্ডুলকারকে অচিরেই যে তিনি পিছনে ফেলে দেবেন সেই বিষয়ে নিশ্চিত অর্থনৈতিক বিশেষজ্ঞরা।  ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়া থেকে আয়ে শচীনকে হ্যান্ডস ডাউন হারিয়েছেন বিরাট ।  এবার মোট সম্পদের পরিমাণে হারাতে চলেছেন।       

কলকাতা কথকতা থেকে আরও পড়ুন

আরও খবর

   

কলকাতা কথকতা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status