ঢাকা, ১৭ এপ্রিল ২০২৪, বুধবার, ৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৭ শাওয়াল ১৪৪৫ হিঃ

কলকাতা কথকতা

বাংলার পাওনা আদায়ে রেড রোডে ধরনায় বসলেন মমতা

কলকাতা প্রতিনিধি

(২ মাস আগে) ২ ফেব্রুয়ারি ২০২৪, শুক্রবার, ৭:৩০ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:৪০ অপরাহ্ন

mzamin

পরনে কালো পাড় সাদা শাড়ি, কালো শাল, পায়ে সাদা হাওয়াই চটি। বাংলার পাওনা আদায়ে শুক্রবার রেড রোডে আম্বেদকর মূর্তির কাছে ধরনায় বসলেন তৃণমূল সুপ্রিমো তথা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২ দিন ধরনা চলবে। এদিন রেড রোডে পৌঁছে প্রথমে আম্বেদকরের মূর্তিতে শ্রদ্ধার্ঘ্য জানান তিনি। তার পর চলে যান মঞ্চে। ধরনা মঞ্চে মমতার পাশে যাঁরা রয়েছেন, তাঁরা প্রত্যেকেই কালো পোশাক পরে আসেন। মঞ্চে মমতার পাশে দেখা গেছে  চন্দ্রিমা ভট্টাচার্য, শশী পাঁজাদের। রয়েছেন অরূপ বিশ্বাস, ফিরহাদ হাকিম, সুজিত বসু, শোভনদেব চট্টোপাধ্যায়, দেবাশিস কুমাররা।  

কেন্দ্রকে সাত দিনের সময়সীমা দিয়েছিলেন মমতা। সোমবার কোচবিহারের সরকারি সভা থেকে মুখ্যমন্ত্রী বলেন, "১ তারিখ (ফেব্রুয়ারি) পর্যন্ত অপেক্ষা করব।

বিজ্ঞাপন
সাত দিন টাইম দিয়েছি। আমাদের টাকা ফিরিয়ে দাও। মানুষ ঘর পাবেন না, নিজের পরিশ্রমের টাকা পাবেন না, আর তোমরা অট্টালিকায় থাকবে এটা হবে না। এটা আমি বরদাস্ত করব না। টাকা না পেলে ২ তারিখ থেকে আমি নিজে ধরনায় বসব।" তার মধ্যে সদুত্তর না পাওয়ায়  ১০০ দিনের কাজের বকেয়া, আবাস যোজনার টাকার দাবিতে কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ তুলে ধরনায় বসলেন মমতা। 

এক বছর আগে গত বছরের মার্চ মাসে একই জায়গায় ধরনায় বসেছিলেন তিনি। ধরনামঞ্চ থেকে প্রশাসনিক কাজও সামলাবেন মমতা। মঞ্চের পেছনে তৈরি করা হয়েছে ছোট মুখ্যমন্ত্রী সচিবালয়। পূর্ব ও পশ্চিম বর্ধমান নেতাদের সঙ্গে সাংগঠনিক বৈঠকও করবেন মমতা। এদিকে রাজ্যের পাওনা বকেয়া নিয়ে  মুখ খুলেছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। রাজ্যপাল বলেন, “বাংলার বকেয়া নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে। কেন্দ্রের তরফে বাংলার কাছে এ ব্যাপারে কিছু জানতে চাওয়া হয়েছিল। দ্রুত সমস্যা মিটিয়ে ফেলার চেষ্টা হচ্ছে।” একই সঙ্গে রাজ্যপাল বলেন, “বাংলার মানুষ যাতে বঞ্চিত না হন, সেটা প্রধানমন্ত্রী দেখছেন। এ ব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রীার সঙ্গে কথা হয়েছে।” এমন আবহে দিল্লি থেকে ফিরে বকেয়া নিয়ে রাজ্যপালের মন্তব্য যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

কলকাতা কথকতা থেকে আরও পড়ুন

আরও খবর

   

কলকাতা কথকতা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status