ঢাকা, ১৮ মে ২০২৪, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৯ জিলক্বদ ১৪৪৫ হিঃ

কলকাতা কথকতা

লোকসভা ভোটের আগে কমিশনে গিয়ে নালিশ তৃণমূলের

সেবন্তী ভট্টাচার্য্য, কলকাতা

(১ মাস আগে) ২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ৮:১০ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ২:৪২ অপরাহ্ন

mzamin

ডেরেক ও’ব্রায়েন, দোলা সেন, শশী পাঁজা, সাকেত গোখেল এবং সাগরিকা ঘোষ। শুক্রবার দিল্লিতে কমিশনের সদর দপ্তরে গিয়ে নালিশ করে এলেন তৃণমূলের চারজন সাংসদ এবং একজন মন্ত্রী। অভিযোগ, ইডি, সিবিআইয়ের মতো কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে কাজে লাগিয়ে তৃণমূল নেতৃত্বকে হেনস্তা করা হচ্ছে। সুকৌশলে নির্বাচনী প্রচারে বাধা দেওয়া হচ্ছে।

শশী পাঁজা জানান, সোমবার ফের প্রতিনিধি দল আসবে। চিঠি জমা দেওয়া হয়েছে। আলোচনা সোমবার হবে। তিনি আরও বলেন, ''তিনটি বিষয়ে নির্বাচন কমিশনকে চিঠি দেওয়া হয়েছে। যেভাবে হেমন্ত সোরেনকে গ্রেপ্তার করা হয়েছে তাতে আমরা অত্যন্ত বিরক্ত। আদর্শ আচরণবিধি লাগু হয়ে যাওয়া সত্ত্বেও দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেপ্তার করা হয়েছে। বাংলাকে টার্গেট করা হচ্ছে।

বিজ্ঞাপন
মহুয়া মৈত্র-সহ বাকি সব তৃণমূল প্রার্থী যাঁরা প্রচার করছেন, তাঁদের টার্গেট করা হচ্ছে। আইটি, সিবিআই, ইডি ব্যতিব্যস্ত করছে নেতা-নেত্রীদের। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে কাজে লাগিয়ে বৈষম্যমূলক আচরণ করা হচ্ছে। আমরা চাই কমিশন এবিষয়ে হস্তক্ষেপ করুক।” এর আগে, বুধবার কৃষ্ণনগরের বিজেপি প্রার্থী রাজমাতা অমৃতা রায়কে ফোন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। নতুন সরকার গঠনের পর বাংলার ইডি-বাজেয়াপ্ত টাকা বঙ্গবাসীকে ফেরানোর আশ্বাস দেন তিনি। 

সে প্রসঙ্গে শশী বলেন, 'আপনি টেলিফোন ব্যবহার করছেন, কথোপকথন রেকর্ড করছেন! গত পরশুদিন আবার বলেছেন তাঁর প্রার্থীকে যে, দুর্নীতি টাকা গরিব মানুষের মধ্যে বিলি করবেন। এখন এই  কথা বলা যায় ? ''!, ঘুষের বিনিময়ে প্রশ্ন মামলায় গত বছর সাংসদ পদ খারিজ হয়েছিল তৃণমূল সংসদ মহুয়া মৈত্রর। বিজেপি সাংসদ নিশিকান্ত দুবের অভিযোগের ভিত্তিতে দফায় দফায় জিজ্ঞাসাবাদের পর তাঁর সাংসদ পদ খারিজ করে এথিক্স কমিটি। আপাতত লোকপালের নির্দেশে ইডি এবং সিবিআই যৌথভাবে তদন্ত করছে তৃণমূল প্রার্থীর বিরুদ্ধে। সবমিলিয়ে দিল্লিতে কমিশনে গিয়ে নালিশ জানিয়ে এলো  তৃণমূল।

পাঠকের মতামত

হেফাজতের আনদলনের ভয় দেখান আর তেলাপোকার পাখী হয়ে উড়া সমান কথা। ভয় দেখিয়ে লাভ নাই। কাজে দেখান।

মাসুদ রানা
৩০ মার্চ ২০২৪, শনিবার, ৪:৫১ অপরাহ্ন

কলকাতা কথকতা থেকে আরও পড়ুন

   

কলকাতা কথকতা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status