ঢাকা, ৪ অক্টোবর ২০২২, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

কলকাতা কথকতা

সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দেয়ায় কেন বিচারপতির বিরুদ্ধে মামলা হলো!

বিশেষ সংবাদদাতা, কলকাতা

(১ সপ্তাহ আগে) ২০ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার, ১০:১৮ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ২:০৪ অপরাহ্ন

কেউ তাকে বলেন বাংলার বিবেক। কেউ বলেন অরণ্যদেব। কারও কাছে তিনি আবার বিজেপির এজেন্ট। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এভাবেই প্রতিভাত হন। বিগত ৮-৯ মাসে রাজ্যের শিক্ষাক্ষেত্রে দুর্নীতির ১০টি বিষয় তিনি সিবিআই-এর হাতে তুলে দিয়েছেন। তাঁর রায়ে ১৮৭ জন বঞ্চিত চাকরিপ্রার্থী পুজোর মুখে তাঁদের চাকরি ফিরে পাচ্ছেন। এই অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এবিপি আনন্দকে দেয়া একটি সাক্ষাৎকার দারুন বিতর্কের সূত্রপাত করেছে। একজন সিটিং বিচারপতি এভাবে সংবাদ মাধ্যমে সাক্ষাৎকার দিতে পারেন কিনা তাই নিয়ে প্রশ্ন উঠে গেছে। শুধু, প্রশ্ন ওঠাই নয়, কলকাতা হাইকোর্টে এক আইনজীবী মামলাও করেছেন, কেন একজন বিচারপতি বিচারাধীন বিষয় নিয়ে সংবাদ মাধ্যমে মুখ খুললেন? কি বলেছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায় তাঁর সাক্ষাৎকারে? তিনি বলেছেন, হুমকি কিংবা প্রাণভয়ে তিনি ভীত নন। দুর্নীতির বিরুদ্ধে তাঁর জেহাদ চলবে।

বিজ্ঞাপন
নিজে একসময় বেকার ছিলেন বলে বেকারদের যন্ত্রণা তিনি বোঝেন। তিনি বলেন, রাজ্যের শিক্ষাক্ষেত্রে দুর্নীতির পাহাড় বাসা বেঁধেছে। তাঁকে যদি সংবাদ মাধ্যমে মুখ খোলার জন্য চলে যেতেও হয় তাহলেও তিনি সত্য প্রকাশ করতে পিছুপা হবেন না বলে জানান। আপসহীন থাকতে চান। ভবিষ্যতে রাজনীতিতে আসার কথা উড়িয়ে দেননি। তবে জানিয়েছেন, সেই রাজনীতি হবে অন্যরকম। অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এই সাক্ষাৎকার দেওয়া নিয়ে আইনজীবীদের একটি মহল মনে করছে যে তিনি সাক্ষাৎকার দিয়ে ঠিক করেননি। অনেকে বলছেন, অবসরের সময় হয়ে গেছে। অবসর টিকে নাটকীয় করতেই এই সাক্ষাৎকার। আইনজীবী অরুণাভ ঘোষ বলেছেন, মেলোড্রামা ছাড়া এটা আর কিছু নয়। উনি রাজনৈতিক দলের এজেন্ট। সেই রকমই কাজ করেছেন।
 

কলকাতা কথকতা থেকে আরও পড়ুন

আরও খবর

কলকাতা কথকতা থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status