ঢাকা, ১৬ আগস্ট ২০২২, মঙ্গলবার, ১ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ, ১৭ মহরম ১৪৪৪ হিঃ

কলকাতা কথকতা

অবশেষে গ্রেপ্তার পার্থ চট্টোপাধ্যায়

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা

(৩ সপ্তাহ আগে) ২৩ জুলাই ২০২২, শনিবার, ৯:৫৩ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ৬:২৪ অপরাহ্ন

রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী ও বর্তমান শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের নাকতলার বাড়িতে শুক্রবার সকাল থেকে শনিবার পর্যন্ত ২৪ ঘণ্টা তল্লাশি শেষে তাকে গ্রেপ্তার করেছে ইডি। নজিরবিহীন এই ঘটনায় ইডি আধিকারিকরা রাত কাটিয়েছেন নাকতলায় পার্থ চট্টোপাধ্যায়ের ওই বাড়িতে। শুক্রবার সন্ধ্যায় পার্থের ঘনিষ্ঠ মডেল-অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায়ের ডায়মন্ড সিটি সাউথ এর অভিজাত আবাসনের ফ্ল্যাট থেকে ইডি উদ্ধার করেছে ২০ কোটি টাকা। ইডির অনুমান এই টাকা চাকরি দুর্নীতির টাকা। টেট ও এসএসসির চাকরি পাইয়ে দেয়ার নাম করে এই টাকা নজরানা হিসেবে নেয়া হয়েছিল। ইডি চাইছে পার্থ ও অর্পিতাকে একসঙ্গে বসিয়ে জেরা করতে। 

শুক্রবার তল্লাশি ও জেরা চালান হয় শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর মেখলিগঞ্জ এর বাড়িতে, প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যান মানিক ভট্টাচার্যর বাড়িতে, মধ্য শিক্ষা পর্ষদ এর প্রাক্তন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়ের বাড়িতে, মধ্য শিক্ষা পর্ষদ সচিব রত্না চক্রবর্তীর বাড়িতে, পার্থ চট্টোপাধ্যায়ের আপ্ত সহায়ক ও সহযোগীর বাড়ি সহ ১৩ টি জায়গায়। পিংলায় পার্থ চট্টোপাধ্যায় এর জামাইয়ের মামার বাড়িতে হানা দেয় আয়কর দপ্তর। 

জেরার মাঝে পার্থ চট্টোপাধ্যায় একবার অসুস্থ হয়ে পড়লে চিকিৎসকদের একটি প্যানেল আসেন তাঁর বাড়িতে। শনিবার সকালেও তাঁর স্বাস্থ্য পরীক্ষা করা হয়। অনুমান করা হচ্ছে যে কোনও মুহূর্তে তিনি গ্রেপ্তার হতে পারেন। তৃণমূলের মুখপাত্র কুনাল ঘোষ টুইট করে জানিয়েছেন, উদ্ধার হওয়া ২০ কোটি টাকার সঙ্গে তৃণমূলের কোনও সংস্রব নেই।

বিজ্ঞাপন
যাঁরা এই টাকা লেনদেন করেছেন তা তাঁদের ব্যাক্তিগত সমস্যা। অপরাধ প্রমান হলে তাঁরা শাস্তি পাবেন। রাজ্যের মন্ত্রী ববি হাকিম এবং চন্দ্রিমা ভট্টাচাৰ্য বলেছেন, একুশের সমাবেশ দেখে ভীত বিজেপি কেন্দ্রীয় এজেন্সিকে লেলিয়ে দিয়েছে। পার্থ চট্টোপাধ্যায় এর মানসিক বা শারীরিক ক্ষতি হলে তৃণমূল ছেড়ে দেবে না। বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী টুইট করেছেন - পিকচার আভি বাকি হ্যায়। একুশের মঞ্চে মমতার একটি ছবি দিয়ে তিনি লিখেছেন- সঙ্গ দোষ!   

পাঠকের মতামত

Not at all, in Bangladesh party in power can't be touched

Quamrul
২৩ জুলাই ২০২২, শনিবার, ৪:০৪ পূর্বাহ্ন

ইহা কি বাংলাদেশে সম্ভব!

মোহাম্মদ হারুন আল রশ
২২ জুলাই ২০২২, শুক্রবার, ১০:০৬ অপরাহ্ন

কলকাতা কথকতা থেকে আরও পড়ুন

আরও খবর

কলকাতা কথকতা থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status