ঢাকা, ১৩ জুন ২০২৪, বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৬ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

বিশ্বজমিন

শ্বাসযন্ত্রের সংক্রমণের কারণে হাসপাতালে ভর্তি পোপ

মানবজমিন ডেস্ক

(১ বছর আগে) ৩০ মার্চ ২০২৩, বৃহস্পতিবার, ১০:১৫ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ২:২৪ অপরাহ্ন

mzamin

হাসপাতালে ভর্তি পোপ ফ্রান্সিস। শ্বাসযন্ত্রের সংক্রমণের কারণে রোমের একটি হাসপাতালে ভর্তি আছেন তিনি। চিকিৎসকরা বলছেন, আগামী কয়েক দিন তাকে হাসপাতালেই থাকতে হবে। এ খবর দিয়েছে বিবিসি।
খবরে জানানো হয়, ৮৬ বছর বয়স্ক পোপ ফ্রান্সিস ক্যাথলিক চার্চের প্রধান, রোমের বিশপ এবং ভ্যাটিকান সিটি স্টেটের প্রধান। সাম্প্রতিক সময়ে তার শ্বাসকষ্টের সমস্যা শুরু হয়। তার কোভিড-১৯ আছে কিনা জানতে পরীক্ষাও চালিয়েছেন চিকিৎসকরা। তবে কোভিড পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে। পোপের নিরাপত্তায় হাসপাতালে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে এবং তার নিকটতম সহকর্মীরা জেমেলি হাসপাতালে তার সঙ্গে রাত্রিযাপন করবেন বলে জানা গেছে।

এমন সময় পোপ ফ্রান্সিস অসুস্থ হয়ে পড়লেন যখন বছরের সবচেয়ে ব্যস্ত সময় চলছিল। ইস্টার উইকএন্ডের আগে তার অনেক ইভেন্ট এবং পরিষেবামূলক কার্যক্রম নির্ধারিত করা আছে। এছাড়া এপ্রিলের শেষে তার হাঙ্গেরি সফরে যাওয়ার কথা আছে।

বিজ্ঞাপন
পোপের এই হঠাত অসুস্থ হয়ে পড়া নিয়ে প্রতিক্রিয়া জানিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি পোপের রোগমুক্তির জন্য সবাইকে প্রার্থনা করতে বলেছেন। এছাড়া তিনি পোপকে তার দেখা খ্রিস্টের মতো ব্যক্তিত্বদের মধ্যে একজন হিসাবে বর্ণনা করেছেন। আর্জেন্টিনার পোপের নিজ শহর বুয়েনস আইরেসের লোকেরা পোপের জন্য তাদের অনুভূতি বার্তা ও রোগ মুক্তির প্রার্থনা সামাজিক মাধ্যমে শেয়ার করছেন।
তবে পোপ এখন দায়িত্ব পালনে সক্ষম কিনা তা নিয়ে ড্যানিয়েল সাকো নামে তার এক ঘনিষ্ট সহকর্মী বলেন, এই সিদ্ধান্ত পোপকে নিজেরই নিতে হবে যে তিনি চালিয়ে যেতে পারবেন কিনা। এটি খুবই দুঃখজনক। কারণ, একজন লাতিন আমেরিকান হিসাবে, আমি এই পোপের প্রতিনিধিত্ব পছন্দ করছিলাম। তিনি ছিলেন খুব খোলা মনের মানুষ। 
হাঁটুর সমস্যার কারণে পোপ সাম্প্রতিক মাসগুলিতে হুইলচেয়ার ব্যবহার শুরু করেছেন। এর আগে ২০২১ সালে কোলন সমস্যার চিকিৎসার জন্য তিনি অস্ত্রোপচারও করেছিলেন। জানুয়ারিতে তিনি জানিয়েছিলেন যে, তার অসুস্থতা আবারও ফিরে এসেছে। অসুস্থতা সত্ত্বেও পোপ ধর্ম প্রচারে সক্রিয় রয়েছেন এবং একাধিক দেশে ভ্রমণ করেছেন। তিনি ফেব্রুয়ারিতে গণতান্ত্রিক প্রজাতন্ত্র কঙ্গো এবং দক্ষিণ সুদান সফর করেন।

বিশ্বজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বিশ্বজমিন সর্বাধিক পঠিত

প্রেমের টানে যুক্তরাষ্ট্র থেকে ফেনীতে/ পঞ্চাশোর্ধ নারী ধর্মান্তরিত হয়ে বিয়ে করলেন ২৫ বছরের যুবককে

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status