ঢাকা, ২৮ নভেম্বর ২০২২, সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ, ৩ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিঃ

বিশ্বজমিন

মিলিয়ন ডলারের প্রশ্ন

বিলাওলের হৃদয় দখল করে আছেন কোন সুন্দরী!

মানবজমিন ডেস্ক

(২ মাস আগে) ২৪ সেপ্টেম্বর ২০২২, শনিবার, ১২:৩২ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:১৫ পূর্বাহ্ন

বিলাওয়াল ভুট্টো জারদারি। পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী। বয়স তার ৩৩। কিন্তু এই বয়সেও তিনি সিঙ্গেল। বিয়ে করেননি। স্মার্ট, সুশিক্ষিত। মার্জিত বাচনভঙ্গির কারণে অনেকের হৃদয়ে তার জন্য সফট কর্নার আছে। কিন্তু তার মন কে দখল করে আছেন? কোন সুন্দরীর সঙ্গে বাঁধবেন সংসার! এ নিয়ে পাকিস্তানে বিপুল পরিমাণ মানুষের মধ্যে আছে জিজ্ঞাসা। শুধু পাকিস্তানেই নয়, একই প্রশ্ন জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনের ফাঁকেও উঠেছে। ওই অধিবেশনের এক ফাঁকে একজন সাংবাদিক তার কাছে প্রশ্ন করে বসেন, পাকিস্তানি অনেক বন্ধু জানতে চাইছেন বিয়ে নিয়ে আপনার কোনো পরিকল্পনা আছে কিনা।

বিজ্ঞাপন
এমন একটি ভিডিও টুইটারে ছেড়ে দিয়েছে আরব নিউজ। 

সাংবাদিকের ওই প্রশ্নের জবাবে একই রকম উত্তর দিয়েছেন বিলাওয়াল। তিনি বলেছেন, অবশ্যই আমার বিয়ে করার পরিকল্পনা আছে। তবে এর বেশি তিনি প্রকাশ করা থেকে বিরত থাকেন। ওই সাংবাদিক তার কাছে আবার জানতে চান- (সেই বিয়ে) কখন? সাংবাদিকের এ প্রশ্নের উত্তর দেয়ার সময় ছিল না পাকিস্তানের এই যুবক মন্ত্রীর। তিনি পাকিস্তানি প্রতিনিধিদের সঙ্গে হেঁটে সরে যান। 
অনলাইন জিও নিউজ লিখেছেন, এখন পর্যন্ত বিলাওয়াল ভুট্টোর বিয়ের বিষয়ে কেউ কিছু জানেন না। ফলে মিলিয়ন ডলারের প্রশ্ন ঘুরপাক খাচ্ছে এ নিয়ে। তবে তার দল পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) একজন নেতা এ প্রশ্নের উত্তর দিতে এগিয়ে এসেছেন। তিনি রাজনৈতিক অনেক পূর্বাভাস দিয়েছেন এর আগে। তিনি হলেন মানজুর ওয়াসিন। ২০১৯ সালের ডিসেম্বরে তিনি বলেছিলেন, বিলাওয়াল ভুট্টো পাকিস্তানের প্রধানমন্ত্রী হবেন। তারপর ২০২৩ সালে বিবাহ বন্ধনে আবদ্ধ হবেন। 

বিলাওয়ালের জন্য পাত্রী হবেন কে? এমন প্রশ্নে ২০১৬ সালে বিলাওয়াল বলেছিলেন, এমন যুবতীকে প্রথমেই আমার বোনদের হৃদয় জয় করতে হবে। বোনদেরকে আমি আমার আস্থায় রাখি। আমার বোনদের মন জয় করা যেকোনো মেয়ের জন্য অত্যন্ত কঠিন কাজ। 

এর আগে বিলাওয়াল ভুট্টো কথা বলেন আরব নিউজের সঙ্গে। সে সময় তিনি তালেবানদের অধীনে আফগানিস্তানে নারীদের দুর্দশার সমাধান করতে মুসলিম বিশ্বের প্রতি আহ্বান জানান। ‘আফগানিস্তানের অন্তর্বর্তী শাসকগোষ্ঠী’ শুরুতে দেয়া প্রতিশ্রুতি এখনও রাখেনি বলে মন্তব্য করেন। তারা প্রতিশ্রুতি দিয়েছিল, মেয়েদেরকে স্কুলে পড়ার সুযোগ দেবে। তাদেরকে মাধ্যমিক শিক্ষা গ্রহণ করতে দেবে। বাকি বিশ্বের মতো পাকিস্তানও সেই প্রতিশ্রুতি পূরণ হয়েছে তা দেখার জন্য অপেক্ষা করছে। বিলাওয়াল বলেছিলেন, ইসলামে প্রথমেই নারীদেরকে অধিকার দিয়েছে। নারীদেরকে সমাজে অংশগ্রহণ এবং শিক্ষালাভের অধিকারের নিশ্চয়তা দিয়েছে ইসলাম। তাই আমরা আশা করি, শুধু আফগানিস্তান নয়, বাকি বিশ্বজুড়ে নারীদেরকে শুধু অধিকারের নিশ্চয়তা দিলেই চলবে না। একই সঙ্গে তাদেরকে সুরক্ষিত থাকার অধিকার দিতে হবে।

 

পাঠকের মতামত

His grandfather was the Mossad or Indian agent who played a special role in the blowing up of the aircraft "Ganga" in Feb 1971. He prevented Bangabandhu from becoming the Prime Minister!

shiblik
২৪ সেপ্টেম্বর ২০২২, শনিবার, ১২:৫৪ পূর্বাহ্ন

বিশ্বজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

বিশ্বজমিন থেকে সর্বাধিক পঠিত

আনোয়ার-মুহিদ্দিন ব্যর্থ/ প্রধানমন্ত্রী নিয়োগ দেবেন রাজা

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status