ঢাকা, ১৭ এপ্রিল ২০২৪, বুধবার, ৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৭ শাওয়াল ১৪৪৫ হিঃ

অনলাইন

মালিবাগে সুন্নতে খৎনায় মৃত্যু

জেএস হাসপাতালের সব ধরনের কার্যক্রম বন্ধ

অনলাইন ডেস্ক

(১ মাস আগে) ২১ ফেব্রুয়ারি ২০২৪, বুধবার, ২:৪১ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:০২ পূর্বাহ্ন

mzamin

সুন্নাতে খাৎনা করাতে গিয়ে শিশু আহনাফ তাহমিন আয়হামের মৃত্যুর ঘটনায় রাজধানীর মালিবাগের জেএস হাসপাতালের সব ধরনের কার্যক্রম বন্ধ করার নির্দেশ দিয়ে নোটিশ ঝুলিয়ে দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। 

বুধবার দুপুরে সাংবাদিকদের এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক) ডা. আবু হোসেন মো. মইনুল আহসান। তিনি বলেন, পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত জেএস হাসপাতালের সব কার্যক্রম বন্ধ থাকবে।

মঙ্গলবার দিবাগত রাত ৮টায় আহনাফকে সুন্নতে খৎনা করাতে অপারেশন থিয়েটারে নেওয়া হয়। এর ঘণ্টাখানেক পর তাকে মৃত ঘোষণা করা হয়।


মালিবাগে সুন্নতে খৎনায় মৃত্যু/মামলার পরে আটক ডা. মুক্তাদির ও ডা. মাহবুব


মালিবাগের জে এস ডায়াগনস্টিক অ্যান্ড মেডিকেল চেকআপ সেন্টারে অর্থোপেডিক ও ট্রমা সার্জন ডা. এস এম মুক্তাদিরের তত্ত্বাবধানে মঙ্গলবার রাতে সন্তানকে সুন্নতে খৎনা করাতে আসেন শিশু আয়হামের বাবা ফখরুল আলম ও মা খায়কুন নাহার চুমকি। রাত আটটার দিকে খৎনা করানোর জন্য অ্যানেস্থেসিয়া দেওয়ার পর আর ঘুম ভাঙেনি আহনাফের। এর ঘণ্টাখানেক পর হাসপাতালটির পক্ষ থেকে শিশুটিকে মৃত ঘোষণা করা হয়।

আহনাফের বাবা ফখরুল আলম বলেন, আমরা চিকিৎসককে বলেছিলাম যেন ফুল অ্যানেস্থেসিয়া না দেওয়া হয়। তারপরও আমার ছেলের শরীরে সেটি পুশ করেন ডাক্তার মুক্তাদির। আমি বারবার তাদের পায়ে ধরেছি। আমার ছেলেকে যেন ফুল অ্যানেস্থেসিয়া না দেওয়া হয়। আমার সন্তানকে অ্যানেস্থেসিয়া দিয়ে হত্যা করা হয়েছে।

বিজ্ঞাপন

পাঠকের মতামত

তোরা বেশি আধুনিক, তাই । কেন প্রচলিত পদ্ধতিতে হাজামরা সারাজীবন এইগুলো করেছে । ইদানীং কিছু আধুনিক মনোভাবাপন্ন মানুষ এসব করে ইসলামের একটি গুরুত্বপূর্ণ সুন্নতকে প্রশ্নবিদ্ধ করছে ।

Titu Meer
২১ ফেব্রুয়ারি ২০২৪, বুধবার, ৫:২৩ পূর্বাহ্ন

এরা স্বজনপ্রীতির মাধ্যমে মেডিক্যাল কলেজে চান্স পেয়েছিলো মনে হয়। আর নকল করে বা টাকার মাধ্যমে পাস করে থাকতে পারে।

রবিউল আলম লিটন
২১ ফেব্রুয়ারি ২০২৪, বুধবার, ৫:০৬ পূর্বাহ্ন

ল্যাব এইড হাসপাতালে এন্ডোস্কপি করাতে গিয়ে মিসম্যানেজমেন্টে গতকাল রোগীর মৃত্যু হয়েছে ডাঃ মামুন আল মাহতাব স্বপ্নিল এর অধীনে । ডাঃ মামুন আল মাহতাব স্বপ্নিল সরকার দলীয় বলে মিডিয়াতে তার বিরুদ্ধে কিছু দেখছি না । মানবজমিন কে অনুরোধ, এই বিষয়ে ইনভেস্টিগেটিভ নিউজ কারার জন্য। ঢাকাতে সবার আগে ল্যাব এইড হাসপাতাল বন্ধ করা উচিত ।

রওনাক
২১ ফেব্রুয়ারি ২০২৪, বুধবার, ৪:৫২ পূর্বাহ্ন

মুসলমানদের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রের অংশ হিসাবে সুন্নাতে খতনার মতো অপারেশনে মৃত্যু ঘটানো হচ্ছে। ইসলামী ব্যাংক হাসপাতাল সমুহ ৩০ বছর এই সেবা প্রদান করছে নামমাত্র মুল্যে কোন দিন এমনটি শুনানি তো! তদন্ত ও ষড়যন্ত্রকারীর কঠিন শাস্তি প্রদান করা দরকার।

শেখ আব্দুল মালেক
২১ ফেব্রুয়ারি ২০২৪, বুধবার, ২:৩২ পূর্বাহ্ন

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

   

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status