ঢাকা, ৪ অক্টোবর ২০২২, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

বিশ্বজমিন

আপিলে হেরে গেলেন নাজিব রাজাক

মানবজমিন ডেস্ক

(১ মাস আগে) ১৬ আগস্ট ২০২২, মঙ্গলবার, ৫:৩২ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১০:৩৮ পূর্বাহ্ন

এসআরসি মামলায় চূড়ান্ত আপিলে হেরে গেলেন মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাক। এসআরসি ইন্টারন্যাশনাল এসডিএন বিএইচডি মামলায় স্টে বা মুলতবি অর্ডারের জন্য তিনি আইনজীবী হিশাম তেহ পোহ তেইক-এর মাধ্যমে ‘ওরাল’ বা মৌখিক আপিল করেছিলেন। তাতে তিন থেকে চার মাসের জন্য মামলাটি স্থগিত করার আবেদন করা হয়েছিল। আজ মঙ্গলবার সেই আপিলের শুনানি হয় ফেডারেল কোর্টে। পাঁচজন বিচারকের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ নিয়ে শুনানি করেছে। প্যানেলে সভাপতিত্ব করেন প্রধান বিচারপতি টিংকু মাইমুন তুয়ান মাট। তিনি বলেছেন, এপ্রিল থেকে এই মামলার শুনানির তারিখ (১৫ থেকে ২৬ আগস্ট) নিয়ে পেকান এমপির পক্ষে পূর্ণ সজ্ঞাতে শেষ মুহূর্তে আইন পরিবর্তন করা হয়েছিল। ২৫শে জুলাই মেসার্স শাফি অ্যান্ড কোং’কে বাদ দিয়েছেন নাজিব। এর পরপরই তিনি যুক্ত হয়েছেন মেসার্স জায়েদ ইব্রাহিম সুফলান টিএইচ লিউ অ্যান্ড পার্টনার্সের সঙ্গে। ফলে প্রধান বিচারপতি বলেন, আইনি প্রতিষ্ঠান পরিবর্তনের অধিকার আছে তার (নাজিবের)।

বিজ্ঞাপন
কিন্তু তিনি সিদ্ধান্ত হয়ে যাওয়ার পর তা করতে পারেন না। বলতে পারেন না- তার নতুন আইনজীবীরা আপিলের শুনানির জন্য প্রস্তুত নয়। এ খবর দিয়েছে অনলাইন দ্য স্টার। 
ওদিকে বার্তা সংস্থা এএফপির এক রিপোর্টে বলা হয়, নাজিব রাজাককে দুর্নীতির দায়ে এর আগে ১২ বছরের জেল দেয়া হয়েছে। এই মামলাকে উল্টে দেয়ার জন্য তিনি চূড়ান্ত আবেদন করেছেন। আবেদন করেছেন, তাকে যেন এই মামলা থেকে বেকসুর খালাস দেয়া হয়। যদি তাই হয়, তাহলে তার আবার ক্ষমতায় আসার পথ পরিষ্কার হবে। কিন্তু ফেডারেল কোর্ট তার আবেদন প্রত্যাখ্যান করেছে। ফলে আগামী বৃহস্পতিবার থেকে তার বিরুদ্ধে শুনানি শুরু হচ্ছে।

বিশ্বজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

বিশ্বজমিন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status