ঢাকা, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১২ শাবান ১৪৪৫ হিঃ

অনলাইন

বয়স ছাড়ের দাবিতে এনটিআরসিএ'র সামনে মানববন্ধন

স্টাফ রিপোর্টার

(১ সপ্তাহ আগে) ১২ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ১:১৩ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:০১ পূর্বাহ্ন

mzamin

১৭ তম শিক্ষক নিবন্ধনে উত্তীর্ণ চাকরিপ্রত্যাশীরা বয়সে শিথিলতা চেয়ে মানববন্ধন করেছেন। এসময় তারা দাবি আদায় না হলে কঠোর কর্মসূচির হুঁশিয়ারিও দেন।

সোমবার বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) কার্যালয়ের সামনে তারা মানববন্ধন করেন। এসময় তারা বলেন, আমরা ১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ হয়েছি। কিন্তু করোনার কারণে আমাদের নিয়োগ আটকে যায়। এখন বয়স ৩৫ পেরিয়েছে। এখন আমরা  গণবিজ্ঞপ্তিতে বয়সে শিথিলতা চাই।

এনটিআরসিএ এর সামনে সামনে ‘৫ম গণবিজ্ঞপ্তি–প্রত্যাশী ১৭তম শিক্ষক নিবন্ধন ফোরামের’ ব্যানারে অবস্থান কর্মসূচি পালন  করেন সারা দেশের প্রায়  তিন শতাধিক চাকরিপ্রার্থী। বয়স শিথিলসহ দুই  দফা দাবি জানিয়েছেন তারা। তাদের অন্য দাবি হচ্ছে নিবন্ধন  সনদ পাওয়ায় তারিখ থেকে পরবর্তী তিন বছর এবং উপর্যুক্ত  সময়ের মধ্যে তিনটি গণবিজ্ঞপ্তিতে আবেদনের সুযোগ।

অবস্থান কর্মসূচি পালনের সময় বক্তারা আরও বলেন, ২০২০ সালের ২৩শে জানুয়ারি বিজ্ঞপ্তি প্রকাশ থেকে শুরু করে মৌখিক পরীক্ষার ফল প্রকাশ করতে  চার বছরের অধিক  সময় অতিবাহিত হয়েছে । ১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা সম্পন্ন করতে দেরি করায় ইতিমধ্যে অনেকের বয়স ৩৫ পেরিয়ে গেছে। এই অবস্থায় অনেকের বয়স ৩৫ এর কাছাকাছি ।

বিজ্ঞাপন
কাজেই বয়সে ছাড় পাওয়া ১৭তম নিবন্ধনধারীদের যৌক্তিক দাবি।
৫ম গণবিজ্ঞপ্তি প্রকাশ করে নিবন্ধিত প্রার্থীদের বয়সে শিথিলতা দিয়ে চাকরি নিশ্চিতের দাবি জানান তারা।

তারা বলেন, ১৭তম শিক্ষক নিবন্ধনের প্রায় ৩ থেকে ৪ হাজার চাকরিপ্রার্থীর এমপিও নীতিমালা অনুসারে বয়স শেষ হয়েছে অনেক আগে। সরকারি ও বেসরকারি  সব চাকরিতে বিজ্ঞপ্তি প্রকাশের দিন থেকে  বয়স গন্য করা হয়। কিন্তু এনটিআরসিএ'র ক্ষেত্রে গণবিজ্ঞপ্তির সময় বয়স ৩৫ হতে হবে যা সম্পূর্ণ ভিন্ন।

১৭ শিক্ষক নিবন্ধন ফোরাম এর সভাপতি মো: রাজ্জাকুল হায়দার বলেন, আমরা এর আগে একই দাবিতে, জনপ্রশাসন মন্ত্রণালয়, শিক্ষা মন্ত্রণালয় এবং এনটিআরসিএ’র চেয়ারম্যান বরাবর স্মারকলিপি দিয়েছি। আমাদের দাবি আদায় না হলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক উত্তম সরকার, সহ সভাপতি ইউসুফ ইমন, মোহাম্মদ এনামুল হক, জমির উদ্দিন, নাজমুল হুদা, পিজুস চন্দ্র, আরিফ খান, রেজা খান, হিমেল প্রমুখ।

উল্লেখ্য-১৭তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশিত হয় ২০২০ সালের ২৩শে জানুয়ারি। বিজ্ঞপ্তিতে একই বছরের ১৫ ও ১৬ই মে প্রিলিমিনার এবং ৭ ও ৮ই আগস্ট লিখিত পরীক্ষার তারিখ নির্ধারণ করা হলেও  বিজ্ঞপ্তি প্রকাশের প্রায় তিন বছর পর ২০২২ সালের ৩০ ও ৩১শে ডিসেম্বর প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। আর লিখিত পরীক্ষা হয় ২০২৩ সালের ৫ ও ৬ই মে। মৌখিক পরীক্ষা শেষ করে ২০২৩ সালের ২৮শে ডিসেম্বর চূড়ান্ত ফল প্রকাশিত হয়।

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

   

অনলাইন সর্বাধিক পঠিত

১০

গ্রামীণ টেলিকম ভবনে প্রেস ব্রিফিংয়ে ড. ইউনূস/ দেশের মানুষের কাছে বিচারের ভার দিলাম

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status