ঢাকা, ৪ মার্চ ২০২৪, সোমবার, ২০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ২২ শাবান ১৪৪৫ হিঃ

অনলাইন

লন্ডনের মসজিদে বোমাতঙ্ক, উদ্বিগ্ন মুসলিম কমিউনিটি

আরিফ মাহফুজ (লন্ডন) থেকে

(২ মাস আগে) ৮ ডিসেম্বর ২০২৩, শুক্রবার, ৫:৩৮ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ২:৩৭ অপরাহ্ন

mzamin

ইউরোপের সর্ববৃহৎ মসজিদ ইস্ট লন্ডনের হোয়াইটচ্যাপেলে অবস্থিত ইস্ট লন্ডন মসজিদে বোমাতঙ্কের ঘটনা ঘটেছে। বোমাতঙ্কের কারণে বৃহস্পতিবার মাগরিবের নামাজ বন্ধ রাখা হয়। মসজিদ কর্তৃপক্ষ থেকে জানা যায়, একটি ইমেইলের মাধ্যমে হুমকি দেয়া হয় যে মসজিদে বোমা রাখা আছে। এরকম একটি হুমকির পর মসজিদ কর্তৃপক্ষ জরুরি অবস্থা ঘোষণা করে দ্রুত মসজিদটি খালি করে। পাশাপাশি মাগরিবের নামাজ বন্ধ ঘোষণা করা হয়।

ইমেইল পাওয়ার সাথে সাথে পুলিশকে খবর দেয়া হলে ৩.০২ মিনিটে মেট্রোপলিটন পুলিশের কয়েকটি টিম ঘটনা স্থলে পৌঁছায় এবং তল্লাশি চালানো হয়। তখন অফিসাররা সতর্কতা জারি করে বিল্ডিংটি খালি করে দেয়। মেট্রোপলিটন পুলিশের  মুখপাত্র বলেছেন, পুলিশের তল্লাশির পর বোমা বা সন্দেহজনক কিছু পাওয়া যায়নি। আরও তদন্ত করা হবে বলে আশ্বাস দেন তিনি। বোমাতঙ্কের ঘটনায় স্থানীয় মুসল্লী ও কমিউনিটির মুসলমানেরা উদ্বেগ প্রকাশ করেছেন।

সোশ্যাল মিডিয়ায় এক বিবৃতিতে ইস্ট লন্ডন মসজিদ এবং লন্ডন মুসলিম সেন্টার বলেছে, মসজিদে হুমকিমূলক ইমেইল পাঠানোর পর বৃহস্পতিবার বিকেল ৩.০২ মিনিটে পুলিশ ডাকা হয়েছিল। এই ঘটনায় পুলিশের তাৎক্ষণিক প্রতিক্রিয়ার জন্য আমরা ধন্যবাদ জানাই এবং প্রশংসা করি।

বিজ্ঞাপন
জরুরি অবস্থার কারণে মসজিদটি খালি করা হয়েছে এবং দুর্ভাগ্যবশত আমরা মাগরিবের নামাজ পড়তে সক্ষম হব না। উত্তেজনা এবং ক্রমবর্ধমান ইসলামোফোবিয়ার এই সময়ে আমরা জনসাধারণকে সতর্ক থাকতে এবং যেকোনো সন্দেহজনক কার্যকলাপের রিপোর্ট করার জন্য অনুরোধ করছি। জরুরি পরিস্থিতিতে সর্বদা ৯৯৯ ডায়াল করুন।

 

পাঠকের মতামত

বৃটেনে মুসলমানদের উচিত নতুন জাতীয় রাজনৈতিক দল গড়া নিজেদের অধিকার প্রতিষ্ঠা করা ও সুরক্ষার জন্য

Khan
৮ ডিসেম্বর ২০২৩, শুক্রবার, ৭:৪৩ অপরাহ্ন

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

   

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status