ঢাকা, ২৪ জুন ২০২৪, সোমবার, ১০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

অনলাইন

এবার বিচারকদের বিবৃতির নিন্দা জানালো  বিএনপিপন্থী আইনজীবীরা

স্টাফ রিপোর্টার

(৯ মাস আগে) ১৯ সেপ্টেম্বর ২০২৩, মঙ্গলবার, ২:৪৯ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৩:১০ অপরাহ্ন

mzamin

বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম (বিজেএএফ) বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস অ্যাসোসিয়েশন কর্তৃক জারি করা প্রেস বিবৃতির নিন্দা জানিয়েছে। মঙ্গলবার  বিজেএএফ-এর মহাসচিব ব্যারিস্টার কায়সার কামাল এক  প্রেস বিজ্ঞপ্তিতে এ নিন্দা  জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৭ই সেপ্টেম্বর বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস অ্যাসোসিয়েশন  ১৪ সেপ্টেম্বর ইউরোপীয় পার্লামেন্টকর্তৃক গৃহীত রেজুলেশনের বিরুদ্ধে বিবৃতি দিয়েছে। যা চাকরিরত বিচার বিভাগীয় কর্মকর্তাদের কাছ থেকে নজিরবিহীন। এই বিবৃতি থেকে স্পষ্টতই বোঝা যায়, বর্তমান শাসনব্যবস্থায় বিচার বিভাগকে সম্পূর্ণরূপে রাজনীতিকরণ করা হয়েছে। অধিকার সম্পাদক অ্যাডভোকেট আদিলুর রহমান খান ও নাসির উদ্দিন এলানের বিচার, সাজা ও সাজা কার্যকরী কার্যনির্বাহীর নির্দেশে স্পষ্টতই নির্দেশিত, যার প্রধান হচ্ছেন শেখ হাসিনা নিজেই। 

আমরা বিচার বিভাগের প্রকৃত স্বাধীনতার জন্য এবং বিচার বিভাগকে  নির্বাহী প্রভাব থেকে দূরে রাখার জন্য দীর্ঘকাল ধরে লড়াই করে আসছি। বিচার বিভাগের প্রতি জনগণের আস্থা পুনর্গঠনের জন্য আমরা সাম্প্রতিক দিনগুলোতে সারা দেশে বিভিন্ন কর্মসূচি পালন করেছি। তাদের বিবৃতি বিচারব্যবস্থার উপর অপবাদ। এই বিবৃতির কারণে তারা তাদের স্বাধীনতা হারিয়েছে। তাদের কাছ থেকে সঠিক বিচারের কোনো আশা করা যায় না।

সম্প্রতি, আমরা সুপ্রিম কোর্টের কয়েকজন বিচারককে নিজেদের "শপথবান্ধব রাজনীতিবিদ" হিসেবে ঘোষণা করতে দেখেছি। এইসব বিবৃতি নিম্ন আদালতের বিচারকদের দ্বারা সেই ঘোষণার ধারাবাহিকতা।

আমরা বিচার বিভাগীয় কর্মকর্তাদের এই ধরণের বক্তব্যের নিন্দা জানাই এবং বিচার বিভাগের ভাবমূর্তি যাতে আর ক্ষুণ্ন না হয় সেজন্য তাদের বিরুদ্ধে পদক্ষেপ নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বলবো।

বিজ্ঞাপন

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

   

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status