ঢাকা, ১৩ জুন ২০২৪, বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৬ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

খেলা

এশিয়া কাপ ব্যর্থতার পর দুুঃসংবাদ পেলো বাংলাদেশ-পাকিস্তান

স্পোর্টস ডেস্ক

(৮ মাস আগে) ১৫ সেপ্টেম্বর ২০২৩, শুক্রবার, ১:১১ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:০৬ পূর্বাহ্ন

mzamin

এশিয়া কাপের সুপার ফোর থেকে বিদায় নেয় বাংলাদেশ। ফাইনালে যেতে পারেনি পাকিস্তানও। মহাদেশীয় টুর্নামেন্টে ব্যর্থতার পর একইসঙ্গে দুঃসংবাদ পেলো বাংলাদেশ-পাকিস্তান। ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে দুই দলেরই হয়েছে অবনমন।

গত ১০ই সেপ্টেম্বর ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের সবশেষ হালনাগাদ প্রকাশ করেছিল আইসিসি। সেসময় র‌্যাঙ্কিংয়ে সপ্তম স্থানে ছিল বাংলাদেশ। আর অস্ট্রেলিয়ার কাছে শীর্ষস্থান হারিয়ে দুইয়ে নেমে যায় পাকিস্তান। বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার প্রকাশিত নতুন হালনাগাদে বাংলাদেশ-পাকিস্তান উভয় দলই এক ধাপ করে পিছিয়েছে। র‌্যাঙ্কিংয়ের ৮ম স্থানে থাকা বাংলাদেশের রেটিং পয়েন্ট ৯২। এশিয়া কাপের সুপার ফোরে টানা দুই ম্যাচ হেরে তিনে নেমে যাওয়া পাকিস্তানের রেটিং পয়েন্ট ১৫। 

এশিয়া কাপের দুই ফাইনালিস্ট দল ভারত ও শ্রীলঙ্কা এক ধাপ করে এগিয়েছে। পাকিস্তানকে টপকে দুইয়ে ওঠা ভারতের রেটিং পয়েন্ট ১১৬।

বিজ্ঞাপন
বাংলাদেশকে পেছনে ফেলে সপ্তম স্থান দখল করা শ্রীলঙ্কার রেটিং পয়েন্ট ৯৩। আর ১১৮ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে অস্ট্রেলিয়া। র‌্যাঙ্কিংয়ের চারে ইংল্যান্ড। ইংলিশদের রেটিং ১০৩। পাঁচে থাকা নিউজিল্যান্ডের রেটিং পয়েন্ট ১০২। এক পয়েন্ট কম নিয়ে ষষ্ঠ স্থানে দক্ষিণ আফ্রিকা।

এশিয়া কাপে সুবিধা করতে পারেনি বাংলাদেশ। সুপার ফোরে ভারতের মুখোমুখি হওয়ার আগ পর্যন্ত ৪ ম্যাচ খেলে টাইগাররা মাত্র এক জয় পায়। ছন্দহীন পারফরম্যান্সেই ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে অবনমন হলো বাংলাদেশের।

এশিয়া কাপের আগে আফগানিস্তানের সঙ্গে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলে পাকিস্তান। শ্রীলঙ্কায় অনুষ্ঠিত সেই দ্বিপাক্ষিক সিরিজে আফগানদের হোয়াইটওয়াশ করে বাবর আজমের নেতৃত্বাধীন দলটি। বিধ্বংসী পারফরম্যান্সের সুবাদে গত ২৮শে আগস্ট অস্ট্রেলিয়াকে সরিয়ে শীর্ষে উঠেছিল পাকিস্তান। তবে তার ১৩ দিনের মাথায় শীর্ষস্থান হারিয়ে দুইয়ে নেমে গিয়েছিল ‘ম্যান ইন গ্রিন’রা।

 

খেলা থেকে আরও পড়ুন

আরও খবর

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status