ঢাকা, ২২ মে ২০২২, রবিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২০ শাওয়াল ১৪৪৩ হিঃ

ভারত

তুরস্কের রাষ্ট্রদূতের সঙ্গে বিএনপির বৈঠক

নির্বাচন, মানবাধিকার পরিস্থিতি নিয়ে আলোচনা

স্টাফ রিপোর্টার

(৩ সপ্তাহ আগে) ২৪ এপ্রিল ২০২২, রবিবার, ১:০২ অপরাহ্ন

ঢাকায় নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত মোস্তফা উসমান তুরান ও উপরাষ্ট্রদূত কেমাল বোরাক তেমজিলের সঙ্গে বৈঠক করেছে বিএনপি। রোববার সকাল ১১টায় গুলশানস্থ বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয় এ বৈঠক শুরু হয়। প্রায় এক ঘণ্টাব্যাপী চলা এ বৈঠকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ও আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক কমিটির চেয়ারম্যান আমীর খসরু মাহমুদ চৌধুরী এবং সাংগঠনিক সম্পাদক ও আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক কমিটির সদস্য শ্যামা ওবায়েদ উপস্থিত ছিলেন।
বৈঠকে আগামী জাতীয় সংসদ নির্বাচন, দেশের মানবাধিকার পরিস্থিতি, রোহিঙ্গা ইস্যুসহ তুরস্কের সঙ্গে বাংলাদেশের দ্বিপাক্ষিক সম্পর্কের বিষয়েও আলোচনা হয়েছে বলে জানা গেছে।
বৈঠক শেষে আমীর খসরু মাহমুদ চৌধুরী সাংবাদিকদের বলেন, বাংলাদেশ এবং বিএনপির সঙ্গে তুরস্কের দীর্ঘদিন ধরে একটা সুসম্পর্ক রয়েছে। বৈঠকে দুই দেশের মধ্যে কিভাবে সম্পর্ক ধরে রাখা যায় এসব বিষয়ে আলোচনা হয়েছে। এছাড়া রোহিঙ্গা ইস্যু, বাংলাদেশের সার্বিক অবস্থা, আগামী নির্বাচন, মানবাধিকার পরিস্থিতি, আইনের শাসন ইত্যাদি বিষয়ে আলোচনা হয়েছে।

নির্বাচন নিয়ে তুরস্কের রাষ্ট্রদূত কি জানতে চেয়েছেন এমন প্রশ্নের জবাবে খসরু বলেন, সবাই বাংলাদেশের নির্বাচন নিয়ে স্বাভাবিকভাবে যা জানতে চায়, সেই পেক্ষাপটে বিএনপির নির্বাচনে যাওয়ার বিষয়ে জানতে চাওয়া হয়েছে। আমরা আমাদের অবস্থান তুলে ধরেছি। আর বাংলাদেশের অবস্থা সম্পর্কে আলাদাভাবে তো বলার কিছু নেই। পরিস্থিতি সম্পর্কে সবাই অবগত আছেন।

বিজ্ঞাপন

ভারত থেকে আরও পড়ুন

আরও খবর

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com