ঢাকা, ২৯ নভেম্বর ২০২৩, বুধবার, ১৪ অগ্রহায়ণ ১৪৩০ বঙ্গাব্দ, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৫ হিঃ

বিশ্বজমিন

ইমরান ও তার সমর্থকদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে নতুন মামলা

মানবজমিন ডেস্ক

(৮ মাস আগে) ১৮ মার্চ ২০২৩, শনিবার, ১০:১১ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:১৬ পূর্বাহ্ন

mzamin

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে নতুন মামলা দিয়েছে দেশটির পুলিশ। লাহোরে তাকে গ্রেপ্তার নিয়ে গত কদিন ধরে চলা নাটক শেষ হতে না হতেই নতুন এই মামলা দায়ের করা হলো। এবার তার বিরুদ্ধে ‘সন্ত্রাসবাদবিরোধী’ মামলাসহ অপরাধ আইনের বেশ কয়েকটি ধারায় মামলা দেয়া হয়েছে। এ খবর দিয়েছে ইনডিপেনডেন্ট। 

খবরে বলা হয়েছে, লাহোর পুলিশ শুক্রবার ৭০ বছর বয়স্ক ইমরান খানের বিরুদ্ধে ওই মামলা দায়ের করে। এতে তার দল তেহরিক-ই-ইনসাফ বা পিটিআই-এর দুই হাজার নেতা-কর্মীর নামও যুক্ত করা হয়েছে। অভিযোগগুলোর মধ্যে আছে, হত্যা চেষ্টা, বিশৃঙ্খলা সৃষ্টি, দাঙ্গা, ভয় প্রদর্শন, সরকারি কর্মকর্তাদের বাঁধা প্রদান, জনসাধারণকে হেনস্তা, অগ্নিকাণ্ড ঘটানো এবং সরকারি সম্পত্তি ধ্বংসে বিস্ফোরক ব্যবহার। 

নতুন অভিযোগগুলো দায়ের করেছেন পুলিশ ইন্সপেক্টর রেহান আনোয়ার। তিনি দাবি করেছেন, পিটিআই কর্মীরা ইমরান খানের হয়ে সন্ত্রাসী কার্যক্রম চালিয়েছে। যে সহিংস দাঙ্গা সেখানে সংগঠিত হয়েছে তা ইমরান খানের নির্দেশেই হয়েছে। পাঞ্জাব পুলিশের আইজি উসমান আনোয়ার বলেন, ইমরান সমর্থকদের দাঙ্গা সত্বেও সংযম দেখিয়েছে পুলিশ সদস্যরা। এ কারণেই সেখানে কোনো প্রাণহানি ঘটেনি।

বিজ্ঞাপন
ইসলামাবাদ এবং লাহোর পুলিশ পিটিআই সমর্থকদের উদ্দেশ্যে একটি গুলিও ছুঁড়েনি বলে দাবি করেন তিনি। 

এর আগে ইমরান খানের বিরুদ্ধে থাকা গ্রেপ্তারি পরোয়ানা প্রত্যাহার করে নেয় আদালত। এরপরই তার বিরুদ্ধে নতুন এসব অভিযোগ আনা হলো। গত মঙ্গলবার থেকে নিজের বাড়িতে আটকা পড়ে ছিলেন খান। তাকে গ্রেপ্তারে নানা প্রচেষ্টা চালিয়েছে লাহোর পুলিশ। কিন্তু ইমরান খানের আহবানে তার সমর্থকরা সবাই তার বাড়ির সামনে গিয়ে পুলিশের কার্যক্রমে বাঁধা সৃষ্টি করে। মানুষের বাধার কারণে ইমরানকে গ্রেপ্তার করতে ব্যর্থ হয়ে ফিরে যায় পুলিশ। তার বিরুদ্ধে ক্ষমতায় থাকার সময় রাষ্ট্রীয় উপহার বিক্রির অভিযোগ আনা হয়েছে।

বিশ্বজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বিশ্বজমিন সর্বাধিক পঠিত

হিউম্যান রাইটস ওয়াচের রিপোর্ট/ বাংলাদেশে নির্বাচনের আগে চলছে সহিংস দমন–পীড়ন

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status