ঢাকা, ৭ ফেব্রুয়ারি ২০২৩, মঙ্গলবার, ২৪ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ, ১৫ রজব ১৪৪৪ হিঃ

অনলাইন

গওহর রিজভীর সাথে নেপালি দূতের বৈঠক, আলোচনায় জ্বালানি সহযোগিতা

তারিক চয়ন

(১ সপ্তাহ আগে) ২৫ জানুয়ারি ২০২৩, বুধবার, ১২:৩৫ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ২:৪১ অপরাহ্ন

mzamin

প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভীর সাথে বৈঠক করেছেন ঢাকায় নিযুক্ত নেপালের রাষ্ট্রদূত ঘনশ্যাম ভান্ডারি। এ সময় তাদের মধ্যে জ্বালানি সহযোগিতাসহ নানা বিষয়ে আলোচনা হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে বিষয়টি নিশ্চিত করেছে ঢাকাস্থ নেপাল দূতাবাস। গতকাল (২৪ জানুয়ারি) দূতাবাসের অফিসিয়াল টুইটার একাউন্ট থেকে এক পোস্টে লেখা হয়েছেঃ বাংলাদেশের প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা জনাব গওহর রিজভীর সাথে রাষ্ট্রদূত বৈঠক করেছেন। নেপাল ও বাংলাদেশের মধ্যে জ্বালানি সহযোগিতা বাস্তবায়িত করা, সংযোগ বাড়ানো এবং দুই দেশের জনগণের মধ্যে সংযোগ সুসংহত করার উপায় নিয়ে তাদের মধ্যে আলোচনা হয়েছে। দূতাবাসের ওই পোস্টে একসাথে দাঁড়ানো অবস্থায় গওহর রিজভী এবং রাষ্ট্রদূতের একটি ছবিও পোস্ট করা হয়েছে।

উল্লেখ্য, গত অক্টোবর মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গণভবনে সাক্ষাৎ করেছিলেন নেপালের নবনিযুক্ত রাষ্ট্রদূত ঘনশ্যাম ভান্ডারি। সাক্ষাৎ শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম তাকে উদ্ধৃত করে বলেন, রাষ্ট্রদূত ভান্ডারি জানিয়েছেন নেপাল এই মুহূর্তে বাংলাদেশকে ৪০ থেকে ৫০ মেগাওয়াট বিদ্যুৎ সরবরাহ করবে। দেশটির বিদ্যুৎ খাতে একটি মেগা প্রকল্প শেষ হওয়ার পর আরও বেশি বিদ্যুৎ দিতে সক্ষম হবে। তাছাড়া, গত রবিবার চট্টগ্রামের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে দ্য চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (সিসিসিআই) এর পরিচালকদের সঙ্গে মতবিনিময়কালে নেপালের উদ্বৃত্ত বিদ্যুৎ সাশ্রয়ী মূল্যে বাংলাদেশে রফতানির কথা জানান রাষ্ট্রদূত।

পাঠকের মতামত

কুইক রেন্টাল কেন্দ্র গুলিকে বসিয়ে রেখে ক্যাপাসিটি চার্জ দেওয়া হচ্ছে । এরা উৎপাদন করে টাকা নিলে বিদেশ থেকে আমদানি করার দরকার ছিল না । বিদেশি যতই সহযোগিতা করুক ডলার দিয়ে কিনতে হবে । ডলার তো নাই । অথচ কুইক রেন্টাল কেন্দ্রকে দেশি মুদ্রায় পরিশোধ করা যেত । ক্যাপাসিটি চার্জ বিদ্যুতের দাম আংশিক পরিশোধ হয়ে যেত ।

Kazi
২৪ জানুয়ারি ২০২৩, মঙ্গলবার, ৫:২৯ অপরাহ্ন

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status