ঢাকা, ২৭ জুন ২০২২, সোমবার, ১৩ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ, ২৬ জিলক্বদ ১৪৪৩ হিঃ

অনলাইন

চলতি সপ্তাহের শেষে ঢাকায় আসছে গাফফার চৌধুরীর মরদেহ

অনলাইন ডেস্ক

(১ মাস আগে) ২১ মে ২০২২, শনিবার, ১০:৪১ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ১:০৬ অপরাহ্ন

চলতি সপ্তাহের শেষ নাগাদ ঢাকায় আসছে ভাষাসৈনিক, সাংবাদিক, কলামিস্ট আবদুল গাফফার চৌধুরীর মরদেহ। প্রয়োজনীয় আনুষ্ঠানিকতা শেষে আগামী বুধবার অথবা শুক্রবার বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে তার মরদেহ দেশে পাঠানো হবে। এ তথ্য জানিয়েছে লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশন সূত্র। 

এদিকে গাফফার চৌধুরীর জানাজা পূর্ব লন্ডনের ব্রিক লেন জামে মসজিদে অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার জুমার নামাজের পর জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় স্থানীয় টাওয়ার হ্যামলেটসের মেয়র লুৎফুর রহমান, যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ, সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুকসহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারাসহ কয়েক'শ মুসল্লি অংশ নেন। জানাজার আগে আবদুল গাফফার চৌধুরীর আত্মার মাগফিরাত কামনা করে সবার কাছে দোয়া চান তাঁর ছেলে অনুপম চৌধুরী। 

জানাজা শেষে নিকটবর্তী আলতাব আলী পার্কের শহীদ মিনারে সর্বসাধারণের শ্রদ্ধা জানানোর জন্য আবদুল গাফফার চৌধুরীর মরদেহ রাখা হয়। সেখানে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে তাঁর কফিন জাতীয় পতাকায় আচ্ছাদিত করে পুষ্পমাল্য দিয়ে রাষ্ট্রীয় মর্যাদা প্রদর্শন করেন যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিম। সেখানে শত শত মানুষ জড়ো হয়ে প্রয়াত এই সাংবাদিকের প্রতি শ্রদ্ধা জানান।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার ভোরে যুক্তরাজ্যের লন্ডনের বার্নেট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন ৮৮ বছর বয়সী আবদুল গাফফার চৌধুরী।

বিজ্ঞাপন

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

অনলাইন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com