ঢাকা, ১০ ডিসেম্বর ২০২২, শনিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিঃ

অনলাইন

সংসদে মাদকসেবী রয়েছে, শ্রীলঙ্কার বিরোধীদলীয় নেতার দাবি

মানবজমিন ডিজিটাল

(২ মাস আগে) ৩ অক্টোবর ২০২২, সোমবার, ৩:৪৩ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৯:৩৮ পূর্বাহ্ন

mzamin

শ্রীলঙ্কায় মাদক নিয়ন্ত্রণে প্রস্তাবিত একটি আইন নিয়ে তুমুল বিতর্কের সৃষ্টি হয়েছে। এর মধ্যেই দেশটির সংসদে মাদকসেবী রয়েছে বলে বিস্ফোরক অভিযোগ করেছেন বিরোধী দলীয় নেতা সাজিথ প্রেমাদাসা। তাই, প্রস্তাবিত 'ব্যুরো অফ রিহ্যাবিলিটেশন অ্যাক্ট' এর পরিপ্রেক্ষিতে সাধারণ মানুষের মাদক পরীক্ষা করানোর আগে সংসদের সকল সদস্যদের স্ক্রিনিং করা উচিত বলে দাবি করেছেন তিনি।

ব্যুরো অফ রিহ্যাবিলিটেশন অ্যাক্ট শিরোনামের বিলের বিরুদ্ধে নিজের বিরোধিতা ঘোষণা করে শ্রীলঙ্কার সমাগি জন বালাভেগায়া (এসজেবি) দলের নেতা সাজিথ প্রেমাদাসা সম্প্রতি এক জনসমাবেশে বলেছেন যে, নতুন আইনটি সরকার বিরোধী বিক্ষোভকে দমন করার জন্য করা হয়েছে। প্রস্তাবিত বিলের কিছু বিধান উল্লেখ করে আইনপ্রণেতা সাজিথ প্রেমাদাসা বলেন, সবার আগে সংসদ সদস্যদের পরীক্ষা করা উচিত।

শ্রীলঙ্কার ইংরেজি দৈনিক দ্য আইল্যান্ড এর এক প্রতিবেদনে বলা হয়ঃ প্রয়োজনীয় (মাদক) পরীক্ষায় প্রথম তিনি নিজেই অংশ নেবেন এমন আশ্বাস দিয়ে সাজিথ প্রেমাদাসা বলেছেন, এই আইনের প্রবক্তারা হেরোইন থেকে শুরু করে ওষুধ ও মাদকে আসক্ত ব্যক্তিদেরও শনাক্ত করতে পারেন।

পাঠকের মতামত

মন্ত্রীত্ব খোয়ানো টাকলা মুরাদ ছিল মাদক সেবী। ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত আনারকলি সরকারি চাকুরীজীবি বলে ডোপ টেস্ট করা গেল না । আমাদের দেশেও সংসদ সদস্য , সরকারি চাকুরীজীবি সহ সকলকে মাদক পরীক্ষার আওতায় আনা হোক।

আজিজ
৩ অক্টোবর ২০২২, সোমবার, ৪:৩২ পূর্বাহ্ন

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status