ঢাকা, ২৩ জুলাই ২০২৪, মঙ্গলবার, ৮ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ মহরম ১৪৪৬ হিঃ

অনলাইন

নরসিংদী-ফরিদপুরের আকাশে সাড়ে তিন ঘণ্টা বিমানের চক্কর, আতঙ্কে ৯৯৯ এ কল

স্টাফ রিপোর্টার

(৪ সপ্তাহ আগে) ২৫ জুন ২০২৪, মঙ্গলবার, ১১:১৭ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:০৭ পূর্বাহ্ন

mzamin

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-১২৭ ফ্লাইটটি চট্টগ্রাম থেকে সংযুক্ত আরব আমিরাতের আবুধাবির উদ্দেশ্য রওয়ানা হয়েছিল। কিন্তু হঠাৎ বিমানের উইন্ডশিল্ডে ফাটল দেখা দেয়। পরে ফ্লাইটটি আবুধাবি না গিয়ে প্রায় সাড়ে ৩ ঘণ্টা ধরে নরসিংদী ও ফরিদপুরের আকাশে চক্কর দেয়। এতে স্থানীয়দের মধ্যে আতঙ্ক দেখা দেয়। পরে রাত ১টা ২০ মিনিটে নিরাপদে ফ্লাইটটি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এ ঘটনায় বিমানে থাকা যাত্রীরাও আতঙ্কে ছিলেন। তবে ওই ফ্লাইটে কতজন যাত্রী ছিলেন সেটি জানা যায়নি।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম বলেন, ফ্লাইটটির টেকনিক্যাল ত্রুটি হয়েছিল। আলহামদুলিল্লাহ এটি নিরাপদে অবতরণ করেছে।

বিমান চলাচল পর্যবেক্ষণকারী ওয়েবসাইট ফ্লাইট রাডারের তথ্য মতে, ফ্লাইটটি রাত ১০টা ৪ মিনিটে চট্টগ্রাম থেকে আবুধাবির জন্য উড়াল দেয়। তবে ত্রুটির কারণে নরসিংদীর বেলাবো ও ফরিদপুরে এলাকার আকাশে প্রায় ২৬/২৭টি চক্কর দেয়।

বিমানবন্দর সূত্র বলছে, উড়োজাহাজটির উইন্ডশিল্ডে ফাটল দেখা দেওয়ায় এটি জরুরি অবতরণের সিদ্ধান্ত নেয়া হয়। এ জন্য নিয়ম অনুযায়ী ফ্লাইটটি আকাশে চক্কর দিয়ে জ্বালানি পুড়াতে থাকে।

বিজ্ঞাপন
ঢাকা বিমানবন্দরের এয়ার ট্র্যাফিক কন্ট্রোল (এটিসি) টাওয়ার ফ্লাইটটিকে আকাশে চক্কর দেওয়ার নির্দেশনা দেয়।

নরসিংদীর বেলাবো থানার ডিউটি অফিসার ইফাত হোসেন জানান, ফ্লাইটটি চক্কর দিতে থাকলে ৯৯৯ এর মাধ্যমে থানায় স্থানীয় কয়েকজন ফোন দিয়েছিলেন। তারা এ বিষয়ে বিস্তারিত জানতে চাচ্ছিলেন। তবে আমাদের কাছে কোনো তথ্য ছিল না।

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

   

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status