ঢাকা, ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৯ শাওয়াল ১৪৪৫ হিঃ

অনলাইন

বান্দরবানে সোনালী ব্যাংকে কেএনএফের হামলা, অস্ত্র ও ভল্টের টাকা লুট

অনলাইন ডেস্ক

(২ সপ্তাহ আগে) ৩ এপ্রিল ২০২৪, বুধবার, ১:০৭ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ২:৩৮ অপরাহ্ন

mzamin

বান্দরবানের রুমা উপজেলায় সোনালী ব্যাংকের শাখায় হামলা চালিয়েছে নতুন সশস্ত্র গোষ্ঠী কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ)। পাহাড়ি ওই সন্ত্রাসীরা ব্যাংকের ভল্টে থাকা এক কোটি ৬০ লাখ টাকা ও চারটি অস্ত্র লুট করে নিয়ে গেছে। মঙ্গলবার রাত ৯টার দিকে এ হামলার ঘটনা ঘটে।

সোনালী ব্যাংক বান্দরবান অঞ্চলের আঞ্চলিক পরিচালক মোহাম্মদ ওসমান গণি জানান, সোনালী ব্যাংক রুমা শাখায় ব্যবস্থাপক নিজাম উদ্দিনকে কেএনএফ সন্ত্রাসীরা নিয়ে গেছে বলে শোনা যাচ্ছে। রুমা শাখায় এক কোটি ৬০ লাখ টাকা থাকার কথা। সেগুলো ভল্ট ভেঙে নিয়ে গেছে। এই ঘটনার পর এ অঞ্চলের ব্যাংকের সব শাখায় নিরাপত্তা বাড়ানো হয়েছে।

 

প্রত্যক্ষদর্শীরা জানান, রাত ৯টার দিকে কেএনএফের ৭০ থেকে ৮০ জন সশস্ত্র সদস্য রুমা উপজেলা পরিষদ এলাকা ঘেরাও করে। তারা সোনালী ব্যাংকে গিয়ে পাহারারত পুলিশ ও আনসার সদস্যদের কাছ থেকে অস্ত্র ছিনিয়ে নেয় এবং মারধর করতে থাকে। ব্যাংকে ঢুকে ভাঙচুর ও লুটপাট চালায়।

 

রুমার ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দিদারুল আলম বলেন, কেএনএফের সদস্যরা সোনালী ব্যাংক রুমা শাখা লুটপাট করেছে। ব্যাংকের পাহারারত পুলিশ-আনসার সদস্যদের চারটি হাতিয়ার লুট করে নিয়ে গেছে। তিনি আরও বলেন, কেএনএফ সন্ত্রাসীরা মসজিদে মুসল্লিদেরও মারধর করে তাঁদের মুঠোফোনও নিয়ে গেছে।

বিজ্ঞাপন
ব্যাংক ব্যবস্থাপক নিজাম উদ্দিনকে সন্ত্রাসীরা নিয়ে গেছে কিনা নিশ্চিত হওয়া যায়নি। তবে তাঁকে পাওয়া যাচ্ছে না। ঘটনার পর উপজেলা পরিষদ এলাকায় কর্মরত সরকারি কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।


 


 


 


 

পাঠকের মতামত

এখনই সময় এসেছে কুকিচিং নামক জংঙ্গি সন্ত্রসী গোষ্ঠী দেশের গুরুত্বপূর্ণ র্প্রতিষ্টানকে ব‍্যাংক ডাকাতি করে প্রমাণ করতে চায় যে তারা এর থেকে আরও বড় ধরনের কিছু করতে পারে তার আগেই এদেরকে দেশের প্রচলিত আইনের আওতায় এনে শাস্তি দেওয়া অত‍্যব‍্যশক।

ভিক্ষু শীলানন্দ
৪ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ১১:১৮ পূর্বাহ্ন

বিষয়টি সবদিক থেকেই অতি গুরুত্বপূর্ণ । আশাকরি আমাদের প্রতিরক্ষা বাহিনী দ্রুত কার্যকর ব্যবস্থা নিবেন।

ফারুক ই আজম বীর প্রত
৩ এপ্রিল ২০২৪, বুধবার, ৩:৩৮ পূর্বাহ্ন

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

   

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status