ঢাকা, ৪ অক্টোবর ২০২২, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

বাংলারজমিন

মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ

রূপগঞ্জে যুবককে কুপিয়ে হত্যা

স্টাফ রিপোর্টার, রূপগঞ্জ থেকে
২৩ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার

নারায়ণগঞ্জের রূপগঞ্জে দুই গ্রুপের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গোলাকান্দাইল এলাকায় রাকিব হাসান (২০) নামে এক যুবককে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের সন্ত্রাসীরা। এর জের ধরে অভিযুক্ত হত্যাকারীসহ তার আত্মীয়স্বজনের ৫টি বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে আগুন জ্বালিয়ে দেয় নিহত রাকিবের লোকজন। গত বুধবার রাত ৯টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত উপজেলার গোলাকান্দাইল পূর্বপাড়া এলাকায় চলে এই তাণ্ডব। হত্যার ঘটনায় বৃহস্পতিবার  দুপুরে নিহতের বড় বোন আঁখি আক্তার বাদী হয়ে ৬ জন নামীয় ও ১২ জন অজ্ঞাতনামা ব্যক্তির নামে একটি হত্যা মামলা দায়ের করেন। এ দিকে রাকিব হত্যার প্রতিবাদে বিকালে ঢাকা-সিলেট মহাসড়ক প্রায় আধাঘণ্টা অবরোধ করে লাশ নিয়ে বিক্ষোভ করে নিহতের স্বজনরা। বিক্ষোভকারীরা হত্যায় জড়িতদের গ্রেপ্তার ও ফাঁসি দাবি করে বিভিন্ন স্লোগান দেয়। এলাকাবাসী ও নিহতের পরিবার জানায়, গোলাকান্দাইল পূর্বপাড়া এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সেথানকার সন্ত্রাসী দেলোয়ার ও তার গ্রুপের সঙ্গে প্রতিপক্ষ কাউসার গ্রুপের দির্ঘদিন ধরে  দ্বন্দ্ব চলে আসছিল। বর্তমানে ডাকাতি মামলায় কাউসার জেলে রয়েছে। এ অবস্থায় গত বুধবার রাত পৌনে ৯টার দিকে কাউসারের বাড়ির সামনে পাকা রাস্তায় তার ছোট ভাই রাকিবকে একা পেয়ে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে দেলোয়ার ও তার লোকজন। মুমূর্ষু অবস্থায় হাসপাতালে নেয়ার পথে মারা যায় রাকিব।

বিজ্ঞাপন
এ ঘটনার পর রাকিবের লোকজন গোলাকান্দাইল পূর্বপাড়া  ঢোকার দুটি প্রবেশপথ বন্ধ করে দিয়ে দেলোয়ার ও তার আত্মীয়স্বজনের ৫টি বাড়িঘর ও দোকানে আগুন ধরিয়ে দেয়। এ সময় দেলোয়ারের ৪তলা বাড়ির ছাদে আটকা পড়ে ভাড়াটিয়া নারী শিশুসহ অন্তত ১০/১২ জন। পুলিশ উদ্ধারে এগিয়ে গেলে নাশকতা কারীদের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৭/৮ রাউন্ড গুলি  ছোড়ে। এদিকে আগুনের খবর পেয়ে কাঞ্চন ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘণ্টাব্যাপী চেষ্টা করে রাত পৌনে ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনেন। আটকে পড়া লোকজনকে উদ্ধার করে নিরাপদ স্থানে নিয়ে যায়। এ ব্যাপারে সহকারী পুলিশ সুপার (গ-সার্কেল) আবির হোসেন বলেন, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে একটি হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। এর   ধরে নিহত যুবকের লোকজন প্রতিপক্ষের বাড়িঘর ও দোকানপাটে আগুন জ্বালিয়ে দেয়। ফায়ার সার্ভিস চেষ্টা চালিয়ে  আগুন নিয়ন্ত্রণে আনে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।  এ ঘটনায় নিহতের বড় বোন বাদী হয়ে একটি হত্যামামলা দায়ের করেছেন। হত্যাকাণ্ডের ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার করতে অভিযানে নেমেছে পুলিশ।

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

বাংলারজমিন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status