ঢাকা, ২৮ সেপ্টেম্বর ২০২২, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ২ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

বাংলারজমিন

মনোহরদীর সুমাইয়া রহমান গুচ্ছের ‘এ’ ইউনিটে প্রথম

মনোহরদী (নরসিংদী) প্রতিনিধি
১২ আগস্ট ২০২২, শুক্রবার

গুচ্ছের ‘এ’ ইউনিটে ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন দুজন। দুজনের নামই সুমাইয়া। একজন সুমাইয়া রহমান, আরেকজন সুমাইয়া বিনতে মাসুদ। সুমাইয়া রহমান নরসিংদী জেলার মনোহরদী উপজেলার মনোহরদী পৌরসভার ৪নং ওয়ার্ডের সৌদি প্রবাসী ব্যবসায়ী মো. আব্দুর রহমান বাতেনের বড় মেয়ে। শিক্ষাবর্ষ ২০২১-২২ এর স্নাতক (সম্মান) প্রথমবর্ষে শিক্ষার্থীদের ভর্তির জন্য গুচ্ছভুক্ত ২২টি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ ফল প্রকাশিত হয়। ফলাফলে ‘এ’ ইউনিটে সম্মিলিতভাবে প্রথম স্থান অধিকার করেন সুমাইয়া নামের দুই নারী শিক্ষার্থী। দুজনই ভর্তি পরীক্ষায় সর্বোচ্চ নম্বর ৮৭.৫০ পেয়েছেন। সুমাইয়া রহমান ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে গুচ্ছ পরীক্ষায় অংশগ্রহণ করেন। সুমাইয়া রহমান এসএসসিতে জিপিএ-৫ পেয়ে ভর্তি হন হলিক্রস কলেজে। সেখান থেকে এইচএসসিতে জিপিএ-৫ অর্জন করেন।

বিজ্ঞাপন
তার স্বপ্ন জেনেটিক ইঞ্জিনিয়ারিংয়ে পড়ালেখা করে গবেষক হওয়ার। গুচ্ছের ২২টি বিশ্ববিদ্যালয়ের মধ্যে তার পছন্দের বিশ্ববিদ্যালয় সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। অনুভূতি প্রকাশ করে সুমাইয়া রহমান বলেন, পরীক্ষায় প্রথম হওয়ার অনুভূতি আসলেই অসাধারণ। বলে বোঝানো কঠিন। সে মুহূর্তটা আসলে অবিশ্বাস্যকর ছিল। সুমাইয়া রহমান আরও বলেন, সর্বপ্রথম আল্লাহর কাছে কৃতজ্ঞতা যে, আমি পরীক্ষাটা সঠিকভাবে সম্পন্ন করতে পেরেছি। ফলাফল পেয়ে যতটা খুশি হয়েছি, মা-বাবার আনন্দ দেখে তার চেয়ে বেশি খুশি হয়েছি। সুমাইয়া রহমান তার শিক্ষক-শিক্ষিকাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং সকলের কাছে দোয়া কামনা করেন।

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

বাংলারজমিন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status