ঢাকা, ১৮ জুলাই ২০২৪, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ১১ মহরম ১৪৪৬ হিঃ

ভারত

৭১ কোটি টাকারও বেশি সম্পত্তির মালিক ওড়িশার মুখ্যমন্ত্রী

মানবজমিন ডিজিটাল

(২ মাস আগে) ২ মে ২০২৪, বৃহস্পতিবার, ৫:৫৯ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:২১ অপরাহ্ন

mzamin

ভারতের ওড়িশা রাজ্যের  মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক ৭১ কোটি টাকার বেশি সম্পত্তির মালিক। তাঁর দাখিল করা হলফনামা অনুসারে, নবীনের ৭১ কোটি ৭ লাখ ৭৮ হাজার ৩৬৪ টাকার সম্পত্তি রয়েছে যার মধ্যে ১৪ কোটি টাকার অস্থাবর সম্পত্তি এবং ৫৭ কোটি টাকা মূল্যের স্থাবর উত্তরাধিকার সূত্রে প্রাপ্ত সম্পত্তি রয়েছে। বিজেডি প্রধান ২০১৯ সালে ৬৩.৮৭ কোটি টাকার সম্পদ দেখিয়েছিলেন। ওড়িশার হিঞ্জলি কেন্দ্র থেকে ষষ্টবার মুখ্যমন্ত্রী হওয়ার জন্য মনোনয়ন দিয়েছেন তিনি। প্রায় ২৫ বছর ওড়িশার  কুরসিতে রয়েছেন। এর মধ্যে একাধিকবার জুটেছে দেশের সবচেয়ে সৎ মুখ্যমন্ত্রীর তকমা। 

একাধিক সমীক্ষক সংস্থা নবীন পট্টনায়েকের সততার প্রশংসা করেছেন। সেই নবীন পট্টনায়েকের সম্পত্তির পরিমাণ নেহাত কম নয়। দিল্লি ইউনিভার্সিটি থেকে স্নাতক নবীন পট্টনায়েকের অস্থাবর সম্পদের মধ্যে রয়েছে বিভিন্ন ব্যাংক এবং পোস্ট অফিসে মেয়াদী আমানত। স্থাবর সম্পত্তির মধ্যে রয়েছে যখন ভুবনেশ্বরে ১৩.৬৬-কোটির  নবীন নিবাস এবং এপিজে আব্দুল কালাম রোড, নয়াদিল্লিতে একটি ৪৩.৩৫-কোটির  বাড়ি।

নতুন দিল্লির আবাসনে নবীন পট্টনায়কের ৫০ শতাংশ এবং ভুবনেশ্বরের নবীন নিবাসে দুই-তৃতীয়াংশ শেয়ার রয়েছে। হলফনামা অনুসারে, তার কাছে প্রায় ৪.১৭ লক্ষ মূল্যের রুবি, হীরা এবং রৌপ্য (পাঁচ টুকরা) এর ৪৫.৭৭ গ্রাম সোনার  বোতাম রয়েছে।

বিজ্ঞাপন
মুখ্যমন্ত্রী নথিতে আরও উল্লেখ করেছেন যে তাঁর হাতে ৩০,০০০ টাকার নগদ এবং একটি ১৯৮০-মডেলের অ্যাম্বাসেডর গাড়ি রয়েছে। গাড়িটির বর্তমান মূল্য ৬৪৩৪ টাকা, যেটির মূল্য পাঁচ বছর আগে ছিল ৮৯০৫ ।তিনি ট্যাক্স রিটার্নে ২০২২-২৪ সালে তার আয় দেখিয়েছেন ৯২,২৪,৯০০ টাকা। ওড়িশার পাঁচবারের মুখ্যমন্ত্রী নবীন (Naveen Patnaik) ২০০০-এর ৫ মার্চ দায়িত্ব নেন। তার পর থেকে টানা ভুবনেশ্বরের মসনদে রয়েছেন তিনি। তাঁর রোজগারের মূল উৎস মুখ্যমন্ত্রী হিসাবে প্রাপ্য বেতন এবং বিভিন্ন ধরনের বিনিয়োগ।

সূত্র : এনডিটিভি

পাঠকের মতামত

বাংলাদেশের একজন মন্ত্রীর বাসার চাকরের এর চেয়ে অনেক বেশী টাকা আছে

আবদুস ছালাম
২ মে ২০২৪, বৃহস্পতিবার, ৯:৪৩ অপরাহ্ন

ভারত থেকে আরও পড়ুন

আরও খবর

   

ভারত সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status