ঢাকা, ১৪ এপ্রিল ২০২৪, রবিবার, ১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৪ শাওয়াল ১৪৪৫ হিঃ

বিশ্বজমিন

অভ্যুত্থানচেষ্টার অভিযোগ প্রত্যাখ্যান করলেন বোলসনারো

মানবজমিন ডেস্ক

(১ মাস আগে) ২৬ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ১২:৪৪ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৬:০১ অপরাহ্ন

mzamin

অভ্যুত্থান ষড়যন্ত্রের অভিযোগ প্রত্যাখ্যান করেছেন ব্রাজিলের সাবেক প্রেসিডেন্ট জায়ের বোলসনারো। তিনি বলেছেন, এক বছর আগে ক্ষমতা ছাড়ার পর থেকে তিনি রাজনৈতিক বিচারের মুখোমুখি হচ্ছেন। সাও পাওলোতে রোববার হাজার হাজার সমর্থকের সামনে দাঁড়িয়ে তিনি বক্তব্য রাখেন। বলেন, সরকারি ভবনগুলোতে হামলার জন্য তার যে শত শত সমর্থককে অভিযুক্ত করা হয়েছে তাদের ক্ষমা করে দিতে হবে। এ খবর দিয়েছে অনলাইন বিবিসি। 

এতে বলা হয়, ২০২২ সালের প্রেসিডেন্ট নির্বাচনে হেরে যান বোলসনারো। তারপর তিনি অভ্যুত্থান ঘটানোর চেষ্টা করছিলেন কিনা তা তদন্ত করছে পুলিশ। ব্রাজিলের সবচেয়ে বড় শহর সাও পাওলোতে রোববার র‌্যালিতে বক্তব্য রাখেন ৬৮ বছর বয়সী সাবেক এই প্রেসিডেন্ট। তিনি এ সময় তার বিরুদ্ধে আনীত সব অভিযোগ প্রত্যাখ্যান করে বলেন, এসবই রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। তিনি বলেন, এখন সময় অতীতকে ভুলে যাওয়া এবং ব্রাজিলকে সামনে এগিয়ে নেয়ার। ২০২৬ সালে সেখানে পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচন।

বিজ্ঞাপন
সে বিষয় নিয়ে তিনি কথা বলেন। কিন্তু ব্রাজিলের নির্বাচনী নিয়মকে বাধাগ্রস্ত করার জন্য আট বছর পর্যন্ত তিনি প্রেসিডেন্ট পদে নির্বাচনে নিষিদ্ধ। কোনো তথ্যপ্রমাণ ছাড়াই তিনি দাবি করেন, গত নির্বাচন ছিল প্রতারণার। এদিন তার বক্তব্য শুনতে হলুদ ও সবুজ রঙের পোশাক পরা বিপুল পরিমাণ মানুষ সমবেত হন। তিনি বলেন, এটাই প্রদর্শন করে স্বাধীনতা এবং স্বাধীনভাবে মত প্রকাশকে। সমর্থকরা আশঙ্কা করেন বোলসনারোকে জেলে পাঠানো হতে পারে। 
 

বিশ্বজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বিশ্বজমিন সর্বাধিক পঠিত

‌‌‘‌আমাদের আকাশসীমা ব্যবহার করে ইরানে হামলা নয়’‌/ আমেরিকাকে সতর্ক করলো উপসাগরীয় দেশগুলো

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status