ঢাকা, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, মঙ্গলবার, ১৪ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১৬ শাবান ১৪৪৫ হিঃ

বিশ্বজমিন

অজিত দোভালের আকস্মিক ঢাকা সফর নিয়ে টাইমস অব ইন্ডিয়া যা বলেছে

মানবজমিন ডেস্ক

(২ সপ্তাহ আগে) ৬ ফেব্রুয়ারি ২০২৪, মঙ্গলবার, ১০:২৩ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ৪:৩৬ অপরাহ্ন

mzamin

গত সপ্তাহে অঘোষিত এক সফরে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল। এ সময় তিনি মিয়ানমার পরিস্থিতি নিয়ে আলোচনা করেছেন। সরকারের বিভিন্ন সূত্রের উদ্ধৃতি দিয়ে এ খবর দিয়েছে অনলাইন টাইমস অব ইন্ডিয়া। নতুন নির্বাচনে শেখ হাসিনা আবার ক্ষমতায় আসার পর এটাই ভারতের প্রথম কোনো উচ্চ পদস্থ কর্মকর্তার বাংলাদেশ সফর। টাইমস অব ইন্ডিয়া বলেছে, ঢাকা সফরের সময় মিয়ানমারের অবনতিশীল নিরাপত্তা পরিস্থিতি সহ নিরাপত্তা বিষয়ক বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনায় ব্যস্ত ছিলেন দোভাল। সম্প্রতি বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ ভারত সফর করেন। তার কয়েকদিন আগে বাংলাদেশে এসেছিলেন অজিত দোভাল। তিন দিনের সফরে মঙ্গলবার তার আবার আসার কথা রয়েছে।

পাঠকের মতামত

ডোভালদের ডেসক্রিপশন এবং প্রেসক্রিপশন অনুযায়ী দেখ চলছে কিনা, তাহাই দেখতে এসেছিল ডোভাল দা। দ্যা বিগ ব্রাদার্স

মিম মাসাদ
৭ ফেব্রুয়ারি ২০২৪, বুধবার, ১:১৩ পূর্বাহ্ন

ভারতের পেটে ব্যথা শুরু করেছে বার্মার যুদ্ধ চিন বার্মার কন্ট্রোলে নিতে যাচ্ছে এখন ভারতের চতুর্দিকের মানচিত্র একবার দেখলে বুঝা যাবে মোদীর আর যাবার মতো জায়গা নেই। কিন্তু তার পরেও আজ ভারতের বিএসএফ ২৬ জন বাংলাদেশীকে সীমান্ত থেকে ধরে গেছে।

Khan
৬ ফেব্রুয়ারি ২০২৪, মঙ্গলবার, ৪:১২ অপরাহ্ন

স্প্যাইওয়ারের অনিমিয়ত ব্যাবহার রোধ করতে না পারলে। বাংলাদেশের মত আরো অনেক রাষ্ট্র গণতান্ত্রিক প্রক্রিয়াকে বোরো আঙ্গুল দেখাতে বাধ্য করবে। আমাদের দেশের মত ছোট ছোট রাষ্ট্রগুলোকে পস্তাতে হবে।

naimur rahman
৬ ফেব্রুয়ারি ২০২৪, মঙ্গলবার, ৬:৩৩ পূর্বাহ্ন

খেলা সবেমাত্র শুরু।আমেরিকার বার্মা এ্যাক্ট,বাংলাদেশের আভ্যন্তরিন রাজনীতিতে প্রথম বারের মতো চীনের ভূমিকা,তিস্তা প্রকল্প ও সর্বোপরি স্বতন্ত্র প্রার্থী নিয়ে চীনের শেষ চাল ও দেশে সকল রাজনৈতিক দলের মধ্যে জাতীয় ঐক্যের অভাব এবং ভূ-রাজনৈতিক খেলার আন্তর্জাতিক গ্রাউন্ড বাংলাদেশ।জনবিচ্ছিন্ন সরকার ও কর্তৃত্ববাদী রাষ্ট্র পরিচালনার চূড়ান্ত খেলার ফিকচার বার্মা যুদ্ধ।আমরা চেটের বাল জিঙ্গা জনগন এখন এর পরিনতি দেখার অপেক্ষায়।

ইকবাল কবির
৬ ফেব্রুয়ারি ২০২৪, মঙ্গলবার, ৪:৪৫ পূর্বাহ্ন

অজিত দোভালের মতো এতো গুরুত্বপূর্ণ ব্যক্তির বাংলাদেশে আগমন নিয়ে এতো গোপনীয়তা কেন ? এমনিতেই ভারতের সাথে আওয়ামী লীগ সরকারের নিবিড় সম্পর্ককে বাংলাদেশের মানুষ ভালো চোখে দেখে না। দেশের মানুষের একটি বড় অংশ মনে করে ভারতের কারনেই আওয়ামী লীগ বার বার অস্বাভাবিক নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় আসছে। এ ধরনের গোপনীয়তা মানুষের সন্দেহের মাত্রাকেই বাড়িয়ে দেয়।

Andalib
৬ ফেব্রুয়ারি ২০২৪, মঙ্গলবার, ৩:২৮ পূর্বাহ্ন

বিশ্বজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বিশ্বজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status