ঢাকা, ১২ আগস্ট ২০২২, শুক্রবার, ২৮ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ, ১৩ মহরম ১৪৪৪ হিঃ

খেলা

গাঙ্গুলির দাওয়াত পেলেও ভয়ে আইপিএল অনুষ্ঠানে যাননি রমিজ

স্পোর্টস ডেস্ক

(১ মাস আগে) ২৫ জুন ২০২২, শনিবার, ১:৩৫ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১:৩৮ অপরাহ্ন

রাজনৈতিক কারণে ভারত-পাকিস্তান ক্রিকেট এখন আইসিসি ও এসিসি টুর্নামেন্টেই সীমাবদ্ধ। এরপরও দুই দেশের সাবেক-বর্তমান ক্রিকেটারদের মাঝে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক রয়েছে। ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রধান সৌরভ গাঙ্গুলি যেমন আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে দাওয়াত করেছিলেন রমিজ রাজাকে। তবে বির্তক এড়াতে পিসিবি প্রধান সাড়া দেননি গাঙ্গুলির ডাকে।

২০০৮ সালে আইপিএলের প্রথম আসরে ছিলেন পাকিস্তানি ক্রিকেটাররাও। কিন্তু মুম্বাই হামলার জেরে বিশ্বের সবচেয়ে জমজমাট এই ফ্র্যাঞ্চাইজি লীগের দুয়ার বন্ধ হয়ে যায় পাকিস্তানিদের জন্য। এমনকি দুই দলের আন্তর্জাতিক সিরিজও বন্ধ রয়েছে ২০১৩ সালের পর থেকে।

আইপিএল অনুষ্ঠানে যোগ দিলে ভক্তদের রোষানলে পড়ার ভয় করেছিলেন রমিজ। এই বিষয়ে তিনি বলেন, ‘সৌরভ গাঙ্গুলির সঙ্গে আমার কথা হয়েছিল। আমি তাকে বলছিলাম, ২-৩ জন সাবেক ক্রিকেটার এখন বোর্ড প্রেসিডেন্ট অথবা চেয়ারম্যান হিসেবে আছেন। আমরা যদি ব্যবধান গড়তে না পারি তো কারা গড়বে? তিনিও (সৌরভ) নিজের উদ্বেগের কথা বলেছিলেন। দু’বার তিনি আমাকে আইপিএলে আমন্ত্রণ জানান।

বিজ্ঞাপন
একবার দুবাইয়ে আরেকবার চলতি বছরে। যাবো কি যাবো না; আমি দ্বিধায় পড়ে যাই। ভাবছিলাম যদি সেখানে যাই তাহলে সমর্থকরা আমাকে ছাড়বে না।’

রমিজ মনে করেন, রাজনৈতিক সম্পর্ক মেরামত ছাড়া দুই দেশের ক্রিকেট মাঠে ফেরানো সম্ভব নয়। তিনি বলেন, ‘ক্রিকেটীয় সেন্স বিবেচনায় আইপিএলে যোগ দেয়া যেতো। কিন্তু বেশ কিছু ফাটল রয়েছে যেগুলো সবার আগে ঠিক করা প্রয়োজন। কারণ এটা রাজনীতির খেলা।’

ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডকে নিয়ে চারজাতির একটা টুর্নামেন্টের প্রস্তাব করেছিলেন রমিজ। তবে আইসিসি নাকচ করে দেয় তার প্রস্তাব। রমিজ ভবিষ্যতে ভারত-পাকিস্তান ক্রিকেট মাঠে ফেরার ব্যাপারে আশাবাদী। ২০২৫ সালে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির আয়োজক পাকিস্তান। সব ঠিক থাকলে দীর্ঘদিন পর পাকিস্তানের মাটিতে আবার খেলতে দেখা যাবে ভারতকে।    
 

খেলা থেকে আরও পড়ুন

খেলা থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status