ঢাকা, ২৬ জুন ২০২২, রবিবার, ১২ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ, ২৫ জিলক্বদ ১৪৪৩ হিঃ

খেলা

শ্বাসরুদ্ধকর জয়ে ৩০ বছরের আক্ষেপ মোচন শ্রীলঙ্কার

স্পোর্টস ডেস্ক

(৪ দিন আগে) ২২ জুন ২০২২, বুধবার, ১০:০৮ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ৪:২৫ অপরাহ্ন

শেষ ওভারে জয়ের জন্য অস্ট্রেলিয়ার প্রয়োজন ১৯ রান। দাসুন শানাকার করা ওভারের প্রথম পাঁচ বলে ৩ বাউন্ডারিসহ ১৪ রান তুলে নেন ম্যাথিউ কুনেম্যান। সিরিজে সমতা টানতে শেষ বলে অজিদের পক্ষে সহজ সমাধান ছিল ছক্কার মার। সেই ছয় হাঁকাতে গিয়েই কুনেম্যান ধরা পড়েন চারিথ আসালাঙ্কার হাতে। আর ৪ রানের জয়ে ১ ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করে শ্রীলঙ্কা। ঘরের মাটিতে ৩০ বছর পর অস্ট্রেলিয়াকে ওয়ানডে সিরিজে হারালো লঙ্কানরা। সর্বশেষ ১৯৯২ সালে শ্রীলঙ্কার মাটিতে ওয়ানডে সিরিজে হেরেছিল অস্ট্রেলিয়া।

টি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানের  জয় পায় অস্ট্রেলিয়া। ৫ ম্যাচ সিরিজের ওয়ানডে সিরিজের শুরুটাও দারুণ হয়েছিল অজিদের। এরপরই খোলস ছেড়ে বেরিয়ে আসে শ্রীলঙ্কা। জিতে নেয় টানা তিন ম্যাচ।

মঙ্গলবার সিরিজের ৪র্থ ওয়ানডেতে আগে ব্যাট করে চারিথ আসালাঙ্কার দারুণ সেঞ্চুরি এবং ধনঞ্জয়া ডি সিলভার ফিফটিতে ভর করে ২৫৮ রানের সংগ্রহ পায় শ্রীলঙ্কা।

বিজ্ঞাপন
রান তাড়ায় অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার ছাড়া কেউই তেমন লড়াই করতে পারেনি। অজি ওপেনার ১ রানের জন্য ক্যারিয়ারের ১৯তম ওয়ানডে সেঞ্চুরি মিস করেন। আর ৫০ ওভারে ২৫৪ রান তোলে অলআউট হয় অস্ট্রেলিয়া।
লঙ্কানদের দেয়া ২৫৯ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ৭ উইকেট পর্যন্ত ক্রিজে ছিলেন ডেভিড ওয়ার্নার। অধিনায়ক অ্যারন ফিঞ্চ ডাক মারার পর মিচেল মার্শ (২৬), ট্রাভিস হেড (২৭) ও প্যাট কামিন্স (৩৫) বাদে আর কেউই পার হতে পারেননি বিশের কোঠা। 

১১২ বলে ১২ বাউন্ডারিতে ৯৯ রান করে ওয়ার্নার যখন ধনঞ্জয়া ডি সিলভার শিকার হন, অস্ট্রেলিয়ার রান তখন ৭ উইকেটে ১৯২। সেখান থেকে লড়াই জমিয়ে তুলেছিলেন প্যাট কামিন্স, ম্যাথিউ কুনেম্যানরা। কামিন্স ইনিংসের ৭ বল বাকি থাকতে চামিকা করুনারতেœর বলে আউট হন। শেষ উইকেটে কুনেম্যান জয়ের আভাস দিয়েও পরাস্ত হন। 
 

খেলা থেকে আরও পড়ুন

খেলা থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com