ঢাকা, ২১ ফেব্রুয়ারি ২০২৪, বুধবার, ৮ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১০ শাবান ১৪৪৫ হিঃ

খেলা

গোল ও আত্মঘাতী গোলে বিরল নজির সনের

স্পোর্টস ডেস্ক

(২ মাস আগে) ৪ ডিসেম্বর ২০২৩, সোমবার, ১:১৩ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১:০২ অপরাহ্ন

mzamin

ম্যাচের বয়স পাঁচ মিনিট পেরোতেই গোল করে টটেনহ্যামকে এগিয়ে নেন সন হিউং-মিন। দক্ষিণ কোরিয়ান এই ফরোয়ার্ড তিন মিনিটের ব্যবধানে করে বসেন আত্মঘাতী গোলও। ম্যানচেস্টার সিটির বিপক্ষে অল্প সময়ের ব্যবধানে গোল এবং আত্মঘাতী গোল করে বিরল একটি নজির স্থাপন করেন তিনি। রোববার এতিহাদ স্টেডিয়ামে প্রিমিয়ার লীগে সনের রেকর্ডগড়া ম্যাচে ৩-৩ গোলে ড্র হয় ম্যান সিটি ও টটেনহ্যামের দ্বৈরথ। 

প্রতিপক্ষের মাঠে সন হিউং-মিনের গোলে ম্যাচের ৬ষ্ঠ মিনিটেই এগিয়ে যায় টটেনহ্যাম হটস্পার। ৯ম মিনিটে ম্যানচেস্টার সিটির আক্রমণ ঠেকাতে গিয়ে নিজেদের জালে বল পাঠান এই দক্ষিণ কোরিয়ান ফরোয়ার্ড। প্রিমিয়ার লীগে মাত্র দ্বিতীয় খেলোয়াড় হিসেবে ম্যাচের প্রথম ১০ মিনিটে গোল এবং আত্মঘাতী গোল করলেন সন। ১৯৯৯ সালে প্রথম খেলোয়াড় হিসেবে চার্লটনের বিপক্ষে এই নজির স্থাপন করেছিলেন অ্যাস্টন ভিলার সাবেক ইংলিশ মিডফিল্ডার গ্যারেথ ব্যারি। 

সনের জোড়া গোলের পর ৩১তম মিনিটে সিটিকে এগিয়ে নেন ফিল ফোডেন। ৬৯তম মিনিটে আর্জেন্টাইন মিডফিল্ডার জিওভান্নি লো সেলসোর গোলে সমতা টানে টটেনহ্যাম। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচটির ৮১তম মিনিটে জ্যাক গ্রিলিশের গোলে ফের এগিয়ে যায় ম্যান সিটি। আর ৯০তম মিনিটে সুইডিশ মিডফিল্ডার দেজান কুলুসেভস্কির গোলে ৩-৩ ব্যবধানে ম্যাচ শেষ করে টটেনহ্যাম। 

প্রিমিয়ার লীগে নিজেদের শেষ তিন ম্যাচের কোনোটিতে জয় পায়নি ম্যানচেস্টার সিটি।

বিজ্ঞাপন
তিনটিই ড্র। প্রত্যেকটিতে ম্যাচে লিড নিয়েও পয়েন্ট হারিয়েছে স্কাই ব্লুরা। ১৪ বছরে প্রথম এমন অভিজ্ঞতা হলো সিটিজেনদের। সবশেষ ২০০৯ সালে টানা তিন ম্যাচে লিড নিয়েও জয়বঞ্চিত হয়েছিল ম্যান সিটি। 

টটেনহ্যামের কাছে পয়েন্ট হারিয়ে প্রিমিয়ার লীগ টেবিলের দুইয়ে ওঠার সুযোগ হাতছাড়া হয় ম্যানচেস্টার সিটির। ১৪ ম্যাচে ৯ জয় ও ৩ ড্রতে ৩০ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে পেপ গার্দিওলার দল। পাঁচে থাকা টটেনহ্যামের পয়েন্ট ২৭। শীর্ষে থাকা আর্সেনালের পয়েন্ট ৩৩। 

খেলা থেকে আরও পড়ুন

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status