ঢাকা, ২২ ফেব্রুয়ারি ২০২৪, বৃহস্পতিবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১১ শাবান ১৪৪৫ হিঃ

বাংলারজমিন

রাজী ফখরুলকে শোকজ থেকে অব্যাহতি

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে
৪ ডিসেম্বর ২০২৩, সোমবার

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগের শোকজ থেকে অব্যাহতি পেয়েছেন কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনের নৌকার প্রার্থী রাজী মোহাম্মদ ফখরুল। গতকাল শোকজের লিখিত জবাবের প্রেক্ষিতে এই আদেশ দেন যুগ্ম জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মো ইমাম হাসান। বিষয়টি নিশ্চিত করেছেন শোকজ আবেদনের আইনজীবী কাজী নাজমুল হক নিজাম। লিখিত আবেদনের প্রস্তাব করেন দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের সাবেক সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান ভূঁইয়া, এর সমর্থন করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তফা কামাল চৌধুরী। রাজী মোহাম্মদ ফখরুল ওমরা হজ পালনের উদ্দেশ্যে সৌদিতে অবস্থান করায় উপস্থিত হতে পারেন নি।  লিখিত আবেদনে বলা হয়, ‘মনোনয়নপত্র দাখিলের সময় দেবিদ্বার নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে নৌকার প্রার্থী রাজী মোহাম্মদ ফখরুল এর কিছু সমর্থক হঠাৎ এসে উপস্থিত হন। নির্বাচনী আচরণবিধির কথা চিন্তা করে তিনি নেতাকর্মীদের সে স্থান ত্যাগ করতে বলেন। 

পরবর্তীতে মাত্র ৫ জন নেতাকর্মী নিয়ে তিনি মনোনয়নপত্র জমা দেন। এর আগে রাজী মোহাম্মদ ফখরুল ঢাকা থেকে উপজেলায় আসার খবরে উৎসুক জনতা তাকে ফুল দিয়ে বরণ করতে আসেন। তৎক্ষণাৎ রাজী মোহাম্মদ ফখরুল ছাদ খোলা গাড়িতে দাঁড়িয়ে সবাইকে চলে যেতে বলেন। তখন নেতাকর্মীরা যার যার মতো চলে যায়।

বিজ্ঞাপন
এই সময় কিছু ছবি তুলে নৌকা প্রতীকের মনোনীত প্রার্থী রাজী মোহাম্মদ ফখরুলকে বিতর্কিত করতে ভুয়া ও মিথ্যা সংবাদ প্রচার করা হয়।’  প্রসঙ্গত, গত ৩০শে নভেম্বর আওয়ামী লীগের মনোনীত প্রার্থী রাজী মোহাম্মদ ফখরুল নৌকা প্রতীকে উপজেলা রিটার্নিং অফিসার ও নির্বাহী কর্মকর্তার নিকট মনোনয়নপত্র জমা দেন। শুক্রবার আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে রাজী মোহাম্মদ ফখরুলকে শোকজ করে আদালত। গতকাল সশরীরে কিংবা প্রতিনিধির মাধ্যমে এর জবাব দিতে বলা হয়।

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বাংলারজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status