ঢাকা, ২১ ফেব্রুয়ারি ২০২৪, বুধবার, ৮ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১০ শাবান ১৪৪৫ হিঃ

বাংলারজমিন

ময়মনসিংহে বিএনপি’র সাবেক দুই এমপি স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ থেকে
১ ডিসেম্বর ২০২৩, শুক্রবার
mzamin

বহু জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে ময়মনসিংহে বিএনপি’র সাবেক দুই সংসদ সদস্য  আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিচ্ছেন। এ খবরে আলোচনার সৃষ্টি হয়েছে ময়মনসিংহের রাজনৈতিক অঙ্গনে। সাবেক ওই দুই এমপি হলেন- ময়মনসিংহ-৪ (সদর) আসনের বিএনপি দলীয় সাবেক এমপি দেলোয়ার হোসেন খান দুলু। আরেকজন ময়মনসিংহ-২ (ফুলপুর-তারাকান্দা) সংসদীয় আসনের সাবেক এমপি ও বিএনপি’র বর্তমান জাতীয় নির্বাহী কমিটির সদস্য শাহ্‌ শহীদ সারোয়ার। বুধবার রাতে এ তথ?্য নিশ্চিত করেছেন দেলোয়ার হোসেন খান দুলু এবং শাহ্‌ শহীদ সারোয়ারের ছোট ভাই এডভোকেট ফরহাদ। এর আগে অতি গোপনীয়তায় এদিন বিকালে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন দুলু। অপরদিকে, ফুলপুর-তারাকান্দা আসনের সাবেক শাহ্‌ শহীদ সারোয়ারের পক্ষে বুধবার বিকালে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন তার ব্যক্তিগত সহকারী মো. সুমন মিয়া।
জানা গেছে, ময়মনসিংহ-৪ (সদর) আসনে ২০০১ সালে বিএনপি’র দলীয় এমপি হয়েছিলেন দেলোয়ার হোসেন খান দুলু। বিএনপি’র সাবেক জাতীয় নির্বাহী কমিটির সদস্য দুলু এক-এগারোর সংস্কারপন্থি হিসেবে দল থেকে ছিটকে পড়েন। এরপর থেকে বিএনপিতে এই নেতার কোনো পদ নেই। দেলোয়ার হোসেন খান দুলু বলেন, সংস্কারপন্থি হিসেবে গত ১৫ বছর বিএনপি আমাকে দলে রাখেনি।

বিজ্ঞাপন
কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য থাকলেও ২০০৯ সালে সেখান থেকে বাদ দেয়া হয়। বর্তমানে দলের কোনো সদস্য পদেও নেই। সাধারণ মানুষ যারা আমাকে পছন্দ করেন, তাদের ওপর নির্ভর করে প্রার্থী হয়েছি। সঠিকভাবে ভোট হলে আমি জয়ের ব্যাপারে আশাবাদী। এদিকে, বিএনপি নেতা ও সাবেক এমপি সারোয়ার এদিন বিকাল সাড়ে ৩টার দিকে নিজস্ব লোক পাঠিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বলে নিশ্চিত করেছেন ফুলপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এম সাজ্জাদুল হাসান। জানা যায়, শাহ্‌ শহীদ সারোয়ার বিএনপি’র দলীয় প্রতীক নিয়ে ২০০১ সালে এমপি নির্বাচিত হয়েছিলেন। এরপর ২০০৮ ও ২০১৮ সালেও দলীয় প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নেন। প্রার্থী হওয়ার বিষয় নিয়ে শাহ্‌ শহীদ সারোয়ারের মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে সেটি বন্ধ পাওয়ায় কোনো বক্তব্য নেয়া সম্ভব হয়নি। শাহ্‌ শহীদ সারোয়ার এক সময় জাতীয় পার্টির (জাপা) রাজনীতির সঙ্গেও যুক্ত ছিলেন।

 

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বাংলারজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status