ঢাকা, ২১ ফেব্রুয়ারি ২০২৪, বুধবার, ৮ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১০ শাবান ১৪৪৫ হিঃ

বাংলারজমিন

ঢাকায় পুলিশ সদস্য হত্যা মামলায় চট্টগ্রামে যুবদলের জেলা সেক্রেটারি গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে
২৯ নভেম্বর ২০২৩, বুধবার
mzamin

ঢাকায় বিএনপি’র মহাসমাবেশে পুলিশ সদস্যকে পিটিয়ে হত্যা মামলায় চট্টগ্রাম উত্তর জেলা যুবদলের সাধারণ সম্পাদক মুরাদ চৌধুরী (৩৮)কে গ্রেপ্তার করেছে র‌্যাব। গত সোমবার বেলা পৌনে ১টার দিকে চট্টগ্রাম নগরের চান্দগাঁও আবাসিক এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। গতকাল দুপুরে র‌্যাবের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই তথ্য  জানানো হয়। গ্রেপ্তারকৃত মুরাদ চৌধুরী চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার দক্ষিণ রাঙ্গুনিয়া থানা এলাকার পূর্ব সরফভাটার মোহাম্মদ আলীর পুত্র। তিনি  ঢাকায় সেই পুলিশ হত্যা মামলার ১৬৩ নং এজাহারনামীয় আসামি। র‌্যাবের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৮শে অক্টোবর বিএনপি’র মহাসমাবেশকে কেন্দ্র করে রাজধানীর নয়াপল্টন এলাকার বিভিন্ন স্থানে বিএনপি’র কেন্দ্রীয় নির্দেশে চট্টগ্রাম উত্তর জেলা যুবদলের সাধারণ সম্পাদক মুরাদ চৌধুরী তার অনুসারীদের নিয়ে সমাবেশ স্থলে অবস্থান নেয়। মঞ্চে উপস্থিত কেন্দ্রীয় নেতাদের নির্দেশনা ছিল যে, পুলিশের ওপর বর্বরোচিত ও নৃশংস হামলা চালিয়ে তাদের মনোবল ভেঙে দেয়া। নির্দেশনা মোতাবেক কাকরাইলে উপস্থিত কর্মীরা পুলিশের ওপর হামলা করলে পুলিশ এবং বিক্ষোভকারীদের মধ্যে সংঘর্ষের সৃষ্টি হয়। 

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, কাকরাইলের সংঘর্ষের সুযোগ নিয়ে শীর্ষ নেতাদের নির্দেশে নয়াপল্টনস্থ বিএনপি পার্টি অফিস সংলগ্ন ভিক্টরি হোটেলের পাশের গলি দিয়ে চট্টগ্রাম উত্তর জেলা যুবদলের সাধারণ সম্পাদক মুরাদ চৌধুরী তার অনুসারীদের নিয়ে পুলিশের ওপরে হামলার উদ্দেশ্যে অগ্রসর হয়। দলের একটি অংশ বক্স কালভার্ট রোডের পশ্চিম প্রান্তে বিজয়নগর পানির ট্যাংকির দিকে যায় এবং অপর অংশটি ছাত্রদল নেতা আমান এবং জাকির হোসেন জসিমের নেতৃত্বে বক্স কালভার্ট রোডের অপর প্রান্তের দিকে অগ্রসর হয়। রোডের পশ্চিম প্রান্তে পৌঁছানোর পর ছাত্রদলের কর্মীরা সেখানে অবস্থানরত পুলিশ সদস্যদের ওপরে অতর্কিত হামলা করে।

বিজ্ঞাপন
হামলার প্রেক্ষিতে পশ্চিম প্রান্তে অবস্থানরত পুলিশ সদস্যদের সাহায্য করার উদ্দেশ্যে অপর প্রান্তের পুলিশ সদস্যরা পশ্চিম দিকে অগ্রসর হয়। পশ্চিম দিকে অগ্রসরমান পুলিশ সদস্যদের ওপর ছাত্রদল নেতা আমান, যুবদল নেতা জাকির হোসেন জসিম এবং চট্টগ্রাম উত্তর জেলা যুবদলের সাধারণ সম্পাদক মুরাদ চৌধুরীর নেতৃত্বে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে।

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বাংলারজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status