ঢাকা, ২৬ জুন ২০২২, রবিবার, ১২ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ, ২৫ জিলক্বদ ১৪৪৩ হিঃ

খেলা

মুমিনুলকে আগ্রাসী হওয়ার পরামর্শ আশরাফুলের

স্পোর্টস ডেস্ক
২১ জুন ২০২২, মঙ্গলবার

ক্যারিয়ারের বড্ড দুঃসময় যাচ্ছে সদ্য সাবেক হওয়া বাংলাদেশের  টেস্ট অধিনায়ক মুমিনুল হকের। সাবেক এইঅধিনায়কের এখন দলে থাকাই কঠিন হয়ে গেছে।  সর্বশেষ ১২ ইনিংসে তার ব্যাট থেকে এসেছে যথাক্রমে- ১৩*, ০, ৩৭, ০, ২, ৬, ৫, ২, ৯, ০, ০ এবং ৪ রান। তার এই দুঃসময়ে পাশে এসে দাঁড়িয়েছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। রানখরা কাটাতে মুমিনুলকে আগ্রাসী ব্যাটিংয়ের পরামর্শ দিয়েছেন টেস্টে ক্রিকেটে সর্ব কনিষ্ঠ এই সেঞ্চুরিয়ান। 

নিজের ইউটিউব চ্যানেলে তিনি মুমিনুলকে নিয়ে নিজের ভাবনা জানিয়ে বলেন, এই মুহূর্তে আসলে মুমিনুলের যা করা উচিত, আমার অভিজ্ঞতা থেকে মনে হয়, যেহেতু তার গত ১৩-১৪টা ইনিংস তার ভালো যাচ্ছে না। তার আউটগুলো যদি খেয়াল করি, দেখা যাবে ডিফেন্স করতে গিয়ে আউট হয়েছে। সে খুবই সৎ। নিজের থেকে চাচ্ছে (ফর্মে) ফিরে আসার জন্য। যে কারণে রান পাওয়ার জন্য অনুশীলন ম্যাচগুলোতে সে ওপেনিংয়েও নেমে গিয়েছে। কিন্তু সেভাবে সফল হতে পারছে না।

বিজ্ঞাপন
তার প্রতিটি আউটগুলো যদি দেখি, অফ স্টাম্পের বাইরের বলগুলোতে সে আউট হয়ে যাচ্ছে। হয় এলবিডব্লিউ, না হয় কট বিহাইন্ড। তিনি আরও বলেন, সে রক্ষণাত্মক মেজাজে আছে। একটু আগ্রাসী যদি হয়, তাহলে আমি মনে করি তার জন্য ইতিবাচক হবে। যখন খারাপ সময় আসে, তখন ভাগ্যও পাশে থাকে না। নিউজিল্যান্ডের বিপক্ষে জয় পাওয়া ম্যাচটিতে সে কিন্তু ৮৮ করেছিল। অনেকগুলো বল ব্যাটের কানায় লেগে কিপারের কাছে ক্যারি করেনি, স্লিপে ক্যারি করেনি, গালি ও স্লিপের মাঝখান দিয়ে গেছে। এখন কিন্তু ভাগ্যটা তার পাশে নেই। যেটাই লাগছে (ব্যাটে), হাতে চলে যাচ্ছে। সেটাই মিস করছে, পায়ে লেগে যাচ্ছে। এই অবস্থায় তাকে অবশ্যই ইতিবাচক থাকতে হবে। একটু রানের চিন্তা করতে হবে। আউট হলে হবো, জিরো করলে করবো। এটাই মনে হয় তার জন্য ভালো হবে।’
 

খেলা থেকে আরও পড়ুন

খেলা থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com