ঢাকা, ১৩ জুলাই ২০২৪, শনিবার, ২৯ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৬ মহরম ১৪৪৬ হিঃ

বিশ্বজমিন

খুনি, সন্ত্রাসী ও নাৎসিদের নিরাপদ আশ্রয়স্থল কানাডা: জয়

মানবজমিন ডেস্ক

(৯ মাস আগে) ২৭ সেপ্টেম্বর ২০২৩, বুধবার, ৭:৪৬ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৫:২৭ অপরাহ্ন

mzamin

কানাডার বিরুদ্ধে এবার বড় ধরনের অভিযোগ তুললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে এবং তার তথ্য ও যোগাযোগপ্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। বুধবার মাইক্রোব্লগিং সাইট এক্সে তিনি বলেন, কানাডা হচ্ছে খুনি, সন্ত্রাসী ও নাৎসিদের নিরাপদ আশ্রয়স্থল (সেফ হেভেন)। এসময় তিনি তার এই মন্তব্যের সঙ্গে ভারতীয় গণমাধ্যম OpIndia-র একটি প্রতিবেদনের লিংক যুক্ত করে দেন। 

গত ২৩শে সেপ্টেম্বর প্রকাশিত ওই প্রতিবেদনের হেডলাইনে বলা হয়েছে, ‘বাংলাদেশের প্রতিষ্ঠাতা শেখ মুজিবুর রহমানের খুনি নূর চৌধুরীকে যেভাবে রক্ষা করছে কানাডা’। এটিকে এক্সে শেয়ার করে তার উপরে জয় লিখেন, কানাডা খুনি, সন্ত্রাসী ও নাৎসিদের সেফ হেভেন। 

সাম্প্রতিক সময়ে কানাডার বিরুদ্ধে একই ধরনের অভিযোগ এনেছে ভারত ও রাশিয়াও। খালিস্তানপন্থী শিখ নেতা হরদীপ সিং হত্যার জেরে ভারত ও কানাডার মধ্যেকার সম্পর্ক এখন তলানিতে গিয়ে ঠেকেছে। ওই হত্যাকাণ্ডের জন্য ভারতকে দায়ী করেছে কানাডা। জবাবে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচি কানাডাকে সন্ত্রাসীদের নিরাপদ স্বর্গ বলে আখ্যায়িত করেছেন।

আবার গত শুক্রবার কানাডার পার্লামেন্টে এক নাৎসি সৈনিককে সম্মান প্রদর্শনের ঘটনা বিশ্বজুড়ে ব্যাপক সমালোচনার জন্ম দিয়েছে। ওই ঘটনার জন্য কানাডার কাছে ব্যাখ্যা চেয়েছে রাশিয়া। সোশ্যাল মিডিয়ায় কানাডার বিরুদ্ধে নাৎসিবাদকে উৎসাহিত করার ব্যাপক অভিযোগ দেখা যাচ্ছে। ওই ঘটনায় পদত্যাগে বাধ্য হয়েছেন কানাডার স্পিকার অ্যান্থনি রোটা।

বিজ্ঞাপন

বিশ্বজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বিশ্বজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status