ঢাকা, ৪ ডিসেম্বর ২০২৩, সোমবার, ১৯ অগ্রহায়ণ ১৪৩০ বঙ্গাব্দ, ১৯ জমাদিউল আউয়াল ১৪৪৫ হিঃ

খেলা

অবিশ্বাস্য জয় বার্সেলোনার, বিশ্বাস হচ্ছে না কোচ জাভিরই

স্পোর্টস ডেস্ক
২৫ সেপ্টেম্বর ২০২৩, সোমবারmzamin

বল দখল কিংবা আক্রমণ- দুই বিভাগেই সেল্টা ভিগোর ওপর আধিপত্য দেখায় বার্সেলোনা। তবে ব্লাউগ্রানাদের আক্রমণ সামলে প্রথমার্ধেই এগিয়ে যায় লস সেলেস্তেসরা। দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণ করে ৮০ মিনিট পর্যন্ত লিড ধরেও রাখে তারা। এরপরই ২-০ ব্যবধানের জয়ের অপেক্ষায় থাকা সেল্টা ভিগোকে চমকে দিয়ে অবিশ্বাস্য প্রত্যাবর্তন করে বার্সেলোনা। ৮১ থেকে ৮৯- আট মিনিটের ব্যবধানে তিনবার লক্ষ্যভেদ করে কাতালানরা। শনিবার রাতে অলিম্পিক লুইস কোম্পানিস স্টেডিয়ামে স্প্যানিশ লা লিগার নাটকীয় সেই ম্যাচে ৩-২ গোলের জয় পায় বার্সেলোনা। দলের এই রোমাঞ্চকর প্রত্যাবর্তন বিশ্বাস হচ্ছে না খোদ বার্সা কোচ জাভি হার্নান্দেজেরই। ম্যাচের ১৯তম মিনিটে নরওয়েজিয়ান ফরোয়ার্ড স্ট্র্যান্ড লার্সেনের গোলে এগিয়ে যায় সেল্টা ভিগো। ৭৬তম মিনিটে গ্রিক স্ট্রাইকার আনাস্তাসিওস ডোভিকাস ব্যবধান দ্বিগুণ করেন। 

৮১তম মিনিটে রবার্ট লেভানদোভস্কির গোলে ম্যাচে ফেরার আভাস দেয় বার্সেলোনা। ৮৫তম মিনিটে ম্যাচে সমতা টানেন এই পোলিশ স্ট্রাইকার।

বিজ্ঞাপন
আর ৮৯তম মিনিটে বার্সেলোনাকে জয়সূচক গোলটি উপহার দেন পর্তুগিজ ডিফেন্ডার জোয়াও কানসেলো। ম্যাচ শেষে মুভিস্টারকে দেয়া সাক্ষাৎকারে বার্সেলোনা কোচ জাভি বলেন, ‘জয়ের মানসিকতা দেখিয়ে অবিশ্বাস্য প্রত্যাবর্তন ঘটালো ছেলেরা। যখন আপনি ভালো খেলবেন না, তখন (সাফল্য পেতে) অবশ্যই আপনাকে সাহসিকতা দেখাতে হবে।’ জাভি বলেন, ‘দেখার মতো প্রত্যাবর্তন এটি। আমরা বিশ্বাস এবং সাহসিকতা নিয়ে খেলেছি। শেষ পর্যন্ত নিজেদের ওপর বিশ্বাস রেখেছি।’ অসাধারণ জয় পেলেও সেল্টা ভিগোর বিপক্ষে দলের পারফরম্যান্সে সন্তুষ্ট নন বার্সা কোচ জাভি।

 তিনি বলেন, ‘৮০ মিনিট পর্যন্ত ২-০ ব্যবধানে পিছিয়ে থাকার পরও ছেলেরা বিশ্বাস হারায়নি। জয়ের মানসিকতা দেখিয়েছে। তবে আমাদের আরো ভালো খেলতে হবে। এটা আমাদের সেরা পারফরম্যান্স ছিল না।’ বার্সেলোনার হয়ে জয়সূচক গোল করা জোয়াও কানসেলো বলেন, ‘ব্যক্তিগতভাবে আমি ভালো খেলতে পারিনি। আমার কৌশলে কিছু ভুল ছিল। তবে শেষ পর্যন্ত মনোযোগী ছিলাম। খারাপ খেলার পরও জয় পাওয়াটা গুরুত্বপূর্ণ বিষয়। কিন্তু আমাদের আরো উন্নতি করতে হবে।’ ৬ ম্যাচে ৫ জয় ও ১ ড্রয়ে ১৬ পয়েন্ট নিয়ে স্প্যানিশ লা লিগা টেবিলের শীর্ষে বার্সেলোনা। দুইয়ে থাকা জিরোনার পয়েন্টও ১৬। গোল পার্থক্যে এগিয়ে ব্লাউগ্রানারা। ৫ ম্যাচে ৫ জয়ে পূর্ণ ১৫ পয়েন্ট নিয়ে তিনে রিয়াল মাদ্রিদ। ১৭তম স্থানে থাকা সেল্টা ভিগোর পয়েন্ট ৪।

খেলা থেকে আরও পড়ুন

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status