ঢাকা, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, মঙ্গলবার, ১৪ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১৬ শাবান ১৪৪৫ হিঃ

খেলা

শেষের নাটকীয়তায় দ্বিতীয় বিভাগে নেমে গেল রোনাল্ডোর দল

স্পোর্টস ডেস্ক
৬ জুন ২০২৩, মঙ্গলবার
mzamin

স্প্যানিশ লা লিগার এবারের মৌসুমে বেশ আগেভাগেই শিরোপা জয় নিশ্চিত করে বার্সেলোনা। ফলে মৌসুমের শেষদিনে সব দল মাঠে নামলেও খুব উত্তাপ ছিল না। তবে নজরে ছিল ৬ দলের অবনমন এড়ানোর লড়াই। সেখানে শেষ মুহূর্তের নাটকীয়তায় দ্বিতীয় বিভাগে নেমে গেছে ব্রাজিলের কিংবদন্তী ফুটবলার রোনাল্ডো নাজারিওর মালিকানাধীন দল ভায়াদোলিদ। নিজ দলের অবনমনের দিন মাঠেই ছিলেন ব্রাজিলকে ২০০২ সালের বিশ্বকাপ জেতানো রোনাল্ডো। ভিআইপি গ্যালারিতে বসে নিজ ক্লাবের অবনমনের সাক্ষী হয়েছেন। 

শেষদিনে অবনমন এড়ানোর লড়াইয়ে ছিল কাদিজ, হেতাফে, ভ্যালেন্সিয়া, আলমেরিয়া, রিয়াল ভায়াদোলিদ ও সেল্টা ভিগো। লা লিগার নিয়ম অনুযায়ী প্রতি মৌসুমে পয়েন্ট তালিকার তলানিতে থাকা তিন দল অবনমিত হয়ে দ্বিতীয় বিভাগে নেমে যায়। পয়েন্ট সমান হলে মুখোমুখি দেখায় এগিয়ে থাকা দলটি টিকে যায়। এলচে আর এসপানিওলের অবনমন আগেই নিশ্চিত হয়। শেষ দল হিসেবে অবনমিত হলো ভায়াদোলিদ।

বিজ্ঞাপন
শেষদিনে সবচেয়ে বড় চমক দেখায় সেল্টা ভিগো। চ্যাম্পিয়ন বার্সেলোনাকে ২-১ গোলে হারিয়ে দেয় তারা। সবমিলিয়ে ৪৩ পয়েন্ট নিয়ে টিকে গেছে সেল্টা। 

জয় না পেলেও ড্র করে টিকে গেছে হেতাফে, কাদিজ ও সাবেক চ্যাম্পিয়ন ভ্যালেন্সিয়া। এই তিন দলের পয়েন্ট সমান ৪২ করে। ৪১ পয়েন্ট পেয়ে কোনোরকমে টিকে গেছে আলমেরিয়াও। 

তবে এই তিন দল ড্র করে টিকে গেলেও একই ফল নিয়েও দ্বিতীয় বিভাগে নেমে গেছে ভায়াদোলিদ। মৌসুম শেষে তাদের পয়েন্ট ৪০। এসপানিওলের সঙ্গে গোল উৎসবের ম্যাচটা ৩-৩ এ  ড্র করে আলমেরিয়া। ৮৭ মিনিট পর্যন্তও  ৩-২ গোলে পিছিয়ে ছিল আলমেরিয়া। এরপর শেষদিকে পেনাল্টি থেকে পাওয়া গোলে টিকে যায় তারা আর কপাল পোড়ে ভায়াদোলিদের। পেনাল্টি নিয়েও নাটক কম হয়নি। আলমেরিয়ার লার্জি রামাজানি ফাউলের শিকার হলেও প্রথমে রেফারি পেনাল্টি দেননি। পরে ভিএআরে দেখে পেনাল্টির সিদ্ধান্ত দেন রেফারি। সফল স্পট কিকে সমতা ফেরান আদ্রি এমবারবা।
 

খেলা থেকে আরও পড়ুন

আরও খবর

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status