ঢাকা, ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৯ শাওয়াল ১৪৪৫ হিঃ

বাংলারজমিন

গণতন্ত্র পুনরুদ্ধারে মানুষ ঐক্যবদ্ধ, জনতার বিজয় সুনিশ্চিত : কাইয়ুম চৌধুরী

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে
২৮ মে ২০২৩, রবিবার

সিলেট জেলা বিএনপি’র সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেছেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, বার বার তেল-গ্যাস ও বিদ্যুতের মূল্যবৃদ্ধি, উন্নয়ন প্রকল্পের নামে লুটপাট করে হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার এবং ভয়াবহ দুঃশাসনের ফলে দেশের মানুষ আজ বিপর্যস্ত। দেশে নির্বাচনের নামে জনগণের সঙ্গে তামাশা চলছে। মানুষ নিজের ভোট নিজে দিতে পারে না, ভোটাধিকার থেকে জনগণ বঞ্চিত রয়েছে। সাধারণ মানুষের বাকস্বাধীনতার সাংবিধানিক অধিকার কেড়ে নেয়া হয়েছে। গণতন্ত্রকে গলা টিপে হত্যা করা হয়েছে। তাই বাংলাদেশের মানুষ আর স্বৈরাচার সরকারকে চায় না। এজন্য বিএনপি ও সমমনা রাজনৈতিক দলসমূহের গণতান্ত্রিক আন্দোলন কর্মসূচিতে হাজার হাজার মানুষের ঢল নামে। সরকার এই জনস্রোত দেখে ভীতসন্ত্রস্ত হয়ে পড়েছে। গণতন্ত্র পুনরুদ্ধারে দেশের মানুষ ঐক্যবদ্ধ, জনতার বিজয় সুনিশ্চিত ইনশাআল্লাহ। গতকাল বিকালে দক্ষিণ সুরমার দাউদপুর ইউনিয়ন বিএনপি আয়োজিত কর্মিসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 তিনি আরও বলেন, বাংলাদেশের গণতন্ত্র, মানবাধিকার ও বাকস্বাধীনতা নিয়ে বিশ্বের গণতান্ত্রিক রাষ্ট্রগুলো উদ্বিগ্ন।

বিজ্ঞাপন
এত কিছুর পরও অবৈধ সরকার জনগণের মাথার উপর জগদ্দল পাথরের মতো চেপে বসে আছে। দেশের সর্বস্তরের মানুষ আজ ঐক্যবদ্ধ হয়ে রাজপথে নেমেছে। বিএনপি’র নেতাকর্মীরা এই ফ্যাসিস্ট সরকারের পতন নিশ্চিত করেই ঘরে ফিরবে ইনশাআল্লাহ। দাউদপুর ইউনিয়ন বিএনপি’র সভাপতি আশরাফুল আলম বাহারের সভাপতিত্বে সাধারণ সম্পাদক নজরুল ইসলামের সঞ্চালনায় সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী। সিলেট জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী বলেন, আওয়ামী লীগ লুটপাট করে দেশের হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করার কারণে দেশের অর্থনীতি আজ ধ্বংস হয়ে গেছে।

 সাধারণ মানুষ দু’বেলা পেট ভরে খেতে পারছে না। একদিকে মানুষ বিদ্যুৎ পাচ্ছে না, অন্যদিকে প্রতিনিয়ত বিদ্যুতের দাম বাড়ানো হচ্ছে। দেশের রিজার্ভ কমে গেছে। সর্বোপরি আওয়ামী লীগ দেশকে দেউলিয়া করার দ্বারপ্রান্তে নিয়ে গেছে। এমন পরিস্থিতি থেকে দেশকে বাঁচাতে হলে বিএনপি ঘোষিত ১০ দফা দাবি করে দেশে জনগণের সরকার প্রতিষ্ঠা করা ছাড়া আর কোনো পথ নেই। কর্মিসভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন-  সিলেট জেলা বিএনপি’র যুগ্ম সম্পাদক তাজরুল ইসলাম তাজুল, কোহিনূর আহমেদ, বিএনপি নেতা মাহবুব আলম, হেলাল উদ্দিন আহমদ, শামসুর রহমান শামীম, হেলাল আহমেদ, আফতাব উদ্দিন, সুহেল ইবনে রাজা, আব্দুল মজিদ, বদরুল ইসলাম বদই, তাজুল ইসলাম মেম্বার, ওলিউর রহমান, আরিফ আহমদ চৌধুরী, শফি আহমদ খান, জানু মিয়া, চান্দ আলি, রিফল আহমেদ, আল আমিন, আবেদ আহমদ, মুন্না আহমদ, সাইদুল হাসান প্রমুখ।

বাংলারজমিন থেকে আরও পড়ুন

   

বাংলারজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status