ঢাকা, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, মঙ্গলবার, ১৪ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১৬ শাবান ১৪৪৫ হিঃ

খেলা

টি-টোয়েন্টি দেখেই রনিকে মনে ধরেছে কোচের

স্পোর্টস রিপোর্টার
১৮ মার্চ ২০২৩, শনিবার
mzamin

১৪ বলে চার চারে ২১ রানের ছোট্ট এক ইনিংসে চন্ডিকা হাথুরুসিংহের মন জয় করে নিয়েছেন রনি তালুকদার। তার ওই ইনিংসেই ইংলিশদের বিপক্ষে সেদিন চট্টগ্রামে ১৫৭ রান তাড়ায় বাংলাদেশের সুর বেঁধে দিয়েছিল বলে মনে করেন হাথুরুসিংহে। প্রথম ওভারে স্যাম কারানের বলে বাউন্ডারি মারেন রনি, পরের ওভারে ক্রিস ওকসকে দুটি। এরপর বাউন্ডারি মারেন জফরা আরচারকেও। তাতে উবে যায় শুরুর অস্বস্তি। পরের ওভারে আদিল রশিদের গুগলিতে তিনি বোল্ড হয়ে যান। তবে ৮ বছর পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে প্রথম ম্যাচেই যেভাবে খেলেছেন, তা মনে দাগ কেটে যায় কোচের। টি-টোয়েন্টি সিরিজের তিন ম্যাচেই খেলেন রনি। দ্বিতীয় ম্যাচে আউট হন ৯ রানে, তৃতীয় ম্যাচে করেন ২৪। বড় ইনিংস খেলতে না  পারলেও কোচিং স্টাফের ভাবনায় বড় ছাপ ফেলেন তিনি ওই ইনিংসগুলোতেই।

বিজ্ঞাপন
সেটি তার জন্য দুয়ার খুলে দেয় ওয়ানডে দলে। অনুশীলনে জাকির হাসান চোট পেয়ে ছিটকে যাওয়ার পর বদলি হিসেবে নেওয়া হয় রনিকেই। 
গত ঢাকা প্রিমিয়ার লীগে খুব ভালো পারফরম্যান্স ছিল না তার। লিস্ট ‘এ’ ক্রিকেটে সার্বিক রেকর্ডও জাতীয় দলে আসার মতো নয়। তবে হাথুরুসিংহে বলেন, আমাকে সে দারুণভাবে মুগ্ধ করেছে। প্রথম টি-টোয়েন্টির কথা যদি মনে করেন, সে যেভাবে শুরু করেছিল, সেটিই আমাদের মোমেন্টাম এনে দিয়েছিল। তার শরীরী ভাষা দেখে এবং পরে কোচিং স্টাফ ও ক্রিকেটারদের কয়েকজনের সঙ্গে কথা বলে দেখেছি, আমাদের মানসিকতায় সবাই অবাক হয়েছে এবং শুরুটা তার মাধ্যমেই হয়েছিল। পারফরম্যান্সে ওঠা-নামা থাকেই, কিন্তু ক্রিকেটাররা যদি শক্তিশালী মানসিকতার ছাপ রাখে এবং ঘরোয়া ক্রিকেটে যেভাবে খেলে, সেই মানসিকতা মেলে ধরতে পারে, আমরা সেটিই চাই।’ রনি ছাড়াও এই দলে ওয়ানডে অভিষেকের অপেক্ষায় আছেন তৌহিদ হৃদয়। দলে ফেরানো হয়েছে ওয়ানডেতে ৫টি ইনিংস খেলা ইয়াসির আলী চৌধুরিকে। আগামী অক্টোবর-নভেম্বরে বিশ্বকাপে তাকিয়ে বিকল্প বাড়ানোর অভিযান চলবে এই সিরিজে তাদেরকে দিয়েই। সিরিজ শুরুর আগে কোচ পরিষ্কার বার্তা দিয়ে রাখলেন, রনি-হৃদয়দের কাছে কোন ধরনের ক্রিকেট তিনি দেখতে চান। হাথুরু বলেন, ঘরোয়া ক্রিকেটে তারা যা করছে, সেই খোলা মন ও তাড়না নিয়ে যেন তারা খেলতে পারে। কারণ, ঘরোয়া আসরে আমরা দেখেছি তারা কী করতে পারে। তাদের পারফরম্যান্স ও ব্যাটিংয়ের সুনির্দিষ্ট ধরনের কারণেই দলে নিয়েছি, পেস ও স্পিনের বিপক্ষে তাদের রেকর্ড দেখেছি।’

 

খেলা থেকে আরও পড়ুন

আরও খবর

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status