ঢাকা, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, মঙ্গলবার, ১৪ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১৬ শাবান ১৪৪৫ হিঃ

শেষের পাতা

নির্বাচন ছাড়া এ দেশের ক্ষমতা পরিবর্তন হবে না

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ থেকে
৩ ফেব্রুয়ারি ২০২৩, শুক্রবার
mzamin

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, রাজনীতিবিদ হিসেবে আমি বলতে পারি বিএনপি নিশ্চই নির্বাচনে আসবে। নির্বাচন ছাড়া এ দেশের ক্ষমতা পরিবর্তন হবে না। যারা ষড়যন্ত্র করে অন্য কোনো উপায়ে ক্ষমতায় আসতে চায় বাংলাদেশে এটা অসম্ভব হবে। কারণ এ দেশের জনগণও মনে করেন ভোট ছাড়া আর অন্য কোনো উপায় নেই। বৃহস্পতিবার বিকালে মানিকগঞ্জ পুলিশ সুপার কার্যালয়ে হ্যালো পুলিশি কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন। 
স্বরাষ্ট্রমন্ত্রী বিএনপিকে উদ্দেশ্যে করে আরও বলেন, তারা প্রত্যেকটা বিভাগে ও জেলায়  জেলায় বিশাল বিশাল সভা করছে। এখন আবার মানুষের রাস্তাঘাট বন্ধ করে পদযাত্রা শুরু করেছে। আমরা বলেছি, আপনারা করবেন কিন্তু মানুষের কোনো অসুবিধা করে নয়। অগ্নিসংযোগসহ ধ্বংসাত্মক কোনো কাজ করবেন না। মন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে পুুলিশ জনগণের বন্ধুতে পরিণত হয়েছে এবং জনগণের পাশে থেকে সেবা দিয়ে যাচ্ছেন। হ্যালো পুলিশি কার্যক্রম মানিকগঞ্জেই প্রথম শুরু হয়েছে মন্তব্য করে বলেন, পুলিশের মন্ত্রী হিসেবে নই, আমি মনে করি সারা বাংলাদেশের মানুষ একবাক্যে স্বীকার করবেন পুলিশ ভালো কাজ করছেন। 
‘হ্যালো পুলিশের’ উদ্যোক্তা পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান জানান, নাগরিক সভ্যতার এক অপরিহার্য অঙ্গ হলো পুলিশ সার্ভিস।

বিজ্ঞাপন
সভ্য সমাজ গড়ে তুলতে হলে জনগণের সঙ্গে পুলিশের সুসম্পর্ক বা বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রাখা জরুরি। বিশ্বাস, সহানুভূতি, যোগাযোগ ও আস্থা অর্জনের মাধ্যমে একে অপরের কাছাকাছি আসা যায়। এ বিষয়ে পুলিশ সদস্যকেই এগিয়ে আসতে হবে। নিজেদের কর্মকাণ্ডের মাধ্যমে সর্বপ্রথম যে কাজটি করতে হবে, তা হলো নাগরিকদের ভেতর আস্থা ও বিশ্বাস স্থাপন করা। এই থিম থেকে তিনি হ্যালো পুলিশ সেবা দেয়ার কাজ শুরু করেন। গত বছরের নভেস্বর থেকে পরীক্ষামূলকভাবে হ্যালো পুলিশের কার্যক্রম শুরু করেন। ইতিমধ্যে কয়েকশ’ নানা পেশা ও নানান ধরনের হয়রানিতে ক্ষতিগ্রস্তরা এই সেবা নিয়ে  উপকৃত হয়েছেন। 
এর আগে ফলক উন্মোচন ও ফিতা কেটে স্বরাষ্ট্রমন্ত্রী হ্যালো পুলিশি কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এএম নাঈমুর রহমান দুর্জয়, মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মমতাজ বেগম, ঢাকা রেঞ্জের ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম, জেলা প্রশাসক মো. আব্দুল লতিফ, জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট গোলাম মহীউদ্দিন।

 

 

শেষের পাতা থেকে আরও পড়ুন

আরও খবর

   

শেষের পাতা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status