ঢাকা, ১৩ এপ্রিল ২০২৪, শনিবার, ৩০ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ, ৩ শাওয়াল ১৪৪৫ হিঃ

খেলা

এনজোকে ভেড়াতে রেকর্ড ট্রান্সফার ফি প্রস্তাব চেলসির

স্পোর্টস ডেস্ক

(১ বছর আগে) ৩১ জানুয়ারি ২০২৩, মঙ্গলবার, ১:৪১ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১০:১৩ পূর্বাহ্ন

mzamin

ফিফা ওয়ার্ল্ডকাপ ভাগ্য গড়ে দিয়েছে অনেক ফুটবলারের। কাতার আসরের পারফরম্যান্সের বিচারে অনেক উদীয়মান তারকা পাচ্ছেন নতুন নতুন ক্লাব। বিশ্বকাপে ছন্দ দেখিয়ে লিভারপুলে যোগ দিয়েছেন নেদারল্যান্ডসের কোডি গাকপো। আরেক ডাচ তারকা ভাউট ভেগোর্স্টকে টেনেছে ম্যানচেস্টার ইউনাইটেড। ভাগ্য বদলের এই ট্রান্সফার উইন্ডোতে সম্ভাব্য সেরা নামটা হতে চলেছেন এনজো ফার্নান্দেজ। তবে আর্জেন্টাইন তরুণকে বিক্রি করে নিজেদের ভাগ্যটাও বদলের সর্বোচ্চ চেষ্টা করছে বেনফিকা। দফায় দফায় এনজোর দাম বাড়িয়ে চলেছে পর্তুগিজ ক্লাবটি। তাতেও অবশ্য বিশ্বকাপের সেরা তরুণকে ভেড়াতে পিছপা হচ্ছে না ইউরোপিয়ান ক্লাবগুলো। বৃটিশ দৈনিক দ্য গার্ডিয়ানের খবর, এনজো ফার্নান্দেজকে ভেড়াতে রেকর্র্ড ট্রান্সফার ফি প্রস্তাব করেছে চেলসি।

প্রথমে ফার্নান্দেজের রিলিজ ক্লজ ১ হাজার ৩৮৫ কোটি টাকা ধার্য করেছিল বেনফিকা। সেসময়ই চেলসি এনজোর জন্য মোটা অঙ্কের প্রস্তাব দিয়েছিল।

বিজ্ঞাপন
তবে তাতে মন গলেনি বেনফিকার। এনজোর প্রতি ক্লাবগুলোর আগ্রহ দেখে ফের দাম বাড়ায় ক্লাবটি। এবার এনজোর রিলিজ ক্লজ ধার্য করা হয়েছে ১ হাজার ৭৩১ কোটি টাকা। দ্য গার্ডিয়ান জানিয়েছে, এবার বেনফিকার ধার্য করা প্রথম দামটিইÑ ১ হাজার ৩৮৫ কোটি টাকার প্রস্তাব করেছে চেলসি। আর এই দামে যদি দুই ক্লাবের সমঝোতা হয় তাতেই রেকর্ড হবে। ইংলিশ প্রিমিয়ার লীগে সর্বোচ্চ ট্রান্সফার ফি’র বিনিময়ে চেলসিতে যোগ দেবেন এনজো। আগের রেকর্ডটি ছিল জ্যাক গ্রিলিশের। ২০২১ সালে ইংলিশ ফরোয়ার্র্ডকে ভেড়াতে ১ হাজার ৩০৪ কোটি টাকা অ্যাস্টন ভিলাকে দিয়েছিল ম্যানচেস্টার সিটি। 

দলবদলবিষয়ক নির্ভরযোগ্য সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানোর দাবি, এনজো ফার্নান্দেজকে নিয়ে চেলসি ও বেনফিকার মধ্যে দর কষাকষি চলছে।

২০২২ সালের মে মাসে আর্জেন্টাইন ক্লাব রিভার প্লেট থেকে ১৭৩ কোটি টাকায় এনজো ফার্নান্দেজকে দলে ভেড়ায় বেনফিকা। পর্তুগিজ ক্লাবটির হয়ে ১৭ ম্যাচ খেলে এনজো গোল করতে পেরেছেন একটি।

খেলা থেকে আরও পড়ুন

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status